সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে বর্নাঢ্য র‍্যালী ও অভিভাবক সমাবেশ গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত  মাওলানা ভাসানীর মাজারের দানবাক্সে মিলল ২ লক্ষ ৮৩ হাজার টাকা টাঙ্গাইলে বেপরোয়া গতির বালুবাহী ট্রাক্টর কেড়ে নিল সিএনজি যাত্রীর প্রাণ ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত
মির্জাপুরে বাল্যবিয়ের অপরাধে কনের বাবার জরিমানা

মির্জাপুরে বাল্যবিয়ের অপরাধে কনের বাবার জরিমানা

প্রতিদিন প্রতিবেদক মির্জাপুর : টাঙ্গাইলের মির্জাপুরে বাল্যবিয়ের আয়োজন করায় কনের বাবাকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। একইসাথে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দিবেব না বলে মুচলেকা দিয়েছেন কনের বাবা।

বুধবার (১৮ নভেম্বর) সকালে মির্জাপুর পৌর এলাকার কান্ঠালিয়া গ্রামে বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে এই আদেশ দেন ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি ) মো. জুবায়ের হোসেন। 

জানা গেছে, ওই গ্রামের ভাষান মণি দাস তার অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়ের বিয়ের প্রস্তুতি নিচ্ছিলেন। মঙ্গলবার রাতে গায়ে হলুদের অনুষ্ঠান সম্পন্ন হয়। বুধবার ছিল কনের বাড়িতে বিয়ের অনুষ্ঠান।

খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি ) মো. জুবায়ের হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত হাজির হয় বিয়ে বাড়িতে।

অপ্রাপ্ত বয়স্ক মেয়ের বিয়ের অনুষ্ঠান আয়োজন করার অপরাধে কনের বাবা ভাষান মণি দাসকে ৪০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। সেইসাথে প্রাপ্ত বয়স্ক হওয়ার আগে মেয়ের বিয়ে দিবেন না মর্মে মুচলেকা নেওয়া হয় ভাষান মণি দাসের।

সহকারী কমিশনার (ভূমি ) মো. জুবায়ের হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অপ্রাপ্ত বয়স্ক মেয়ের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করায় কনের বাবাকে জরিমান করা হয়েছে এবং মুচলেকা নেওয়া হয়েছে। জনস্বার্থে এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840