সংবাদ শিরোনাম:
মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে শহরের ব্যস্ততম চারটি স্থানে এমপি শুভর নলকুপ স্থানের উদ্যোগ টাঙ্গাইলের মধুপুরে ছাত্রীকে নিয়ে উধাও শিক্ষিকা মেয়ে ও জামাতার নির্যাতনে শতবর্ষী বৃদ্ধের মৃত্যুর অভিযোগ টাঙ্গাইলের মধুপুরে বারোয়ারী মন্দিরে অগ্নিকাণ্ডে পাল্টাপাল্টি অভিযোগ! টাঙ্গাইলে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশে মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা টাঙ্গাইল স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে পথচারী, রিক্সাচালকদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ ভাসানী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ভূঞাপুরে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণা নাগরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কে কুপিয়ে হত্যা, আটক ৬
যথাযোগ্য মর্যাদায় ভূঞাপুরে জাতীয় শোক দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় ভূঞাপুরে জাতীয় শোক দিবস পালিত

 খায়রুল খন্দকার ভূঞাপুর : টাঙ্গাইলের ভূঞাপুর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিক ও জাতীয় শোক দিবস নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে।
শনিবার (১৫ আগস্ট) সকালে জাতীয় পতাকা অর্ধনর্মিত  উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিবসের কর্মসূচী। উপজেলা পরিষদ চত্বরে নবনির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য ছোট মনির,

এই সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট আব্দুল হালিম , উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাসরীন পারভীন,সহকারি কমিশনার(ভূমি) মো.আসলাম হোসাইন, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু,মহিলা ভাইস চেয়ারম্যান আলিফ নূর মিনি,থানা অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম।

এ ছাড়া উপজেলা প্রশাসন, বিভিন সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠন, ইব্রাহীম খাঁ আলোকিত গ্রুপ ভূঞাপুর পৃথক পৃথক ভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে উপজেলা পরিষদ অডিটরিয়ামে বঙ্গবন্ধুর জীবনী ও কর্মের উপর এক আলোচনা সভা ও শোক দিবস উপলক্ষে শিশুদের রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
এছাড়াও উপজেলার প্রতিটা ওয়ার্ডে  দুইশতাধিক স্থানে গণভোজের আয়োজন করা হয়েছে।

এছাড়াও, ১৫ আগস্ট শনিবার সকালে গোপালপুর উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পণ করেন। এ সময় প্রথমে গোপালপুরের ভুয়াপুরের মাননীয় সংসদ সদস্য এমপি ছোট মনির এবং  সরকারি-বেসরকারি বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তক অর্পণ করেন।গোপালপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহি অফিসার বিকাশ বিশ্বাস এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাননীয় সংসদ সদস্য এমপি ছোট মনির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু, বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মীর রেজাউল হক, অতিরিক্ত পুলিশ সুপার গোপালপুর সার্কেল মো.আমির খসরু, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক জয়নাল আবেদীন, আলমনগর ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মোমেন, এইস এম ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তার ডাক্তার আলিম আল রাজি, আরো উপস্থিত ছিলেন উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, আরো উপস্থিত ছিলেন বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ। 

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজ। 

এছাড়াও, শনিবার সকালে টাঙ্গাইল শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে জেলা প্রশাসক মোঃ আতাউল গনি এবং পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়।
এর পর টাঙ্গাইল সদর সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভির হাসান ছোট মনির, জেলা আওয়ামী লীগ, টাঙ্গাইল পৌরসভা, টাঙ্গাইল প্রেস ক্লাব, যুবলীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতি সংগঠনের পক্ষথেকে পুস্পস্তবক অর্পন করা হয়। পরে শেখ মুজিবুর রহমানের রুহের মাখফেরাত কামনা করে দোয়া করা হয়। এর পর জেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমিতে আলোচনা সভার আয়োজন করা হয়। শেষে শহীদ স্মৃতি পৌর উদ্যানে কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হয়।

এদিকে জাতীয় শোাক দিবস উপলক্ষে টাঙ্গাইল প্রতিটি উপজেলায় বিভিন্ন ওয়াডে স্থানীয় আওয়ামীলীগ ও বিভিন্ন বিভিন্ন ব্যাক্তি উদ্যোগে দুস্থদের মাঝে রান্না করে খাবার বিতরন করা হয়। এ সব এলাকায় বঙ্গবন্ধু ৭ই মার্চের ভাষনও দেশাত্ববোধক গান বাজানো হয়

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840