শনিবার টাঙ্গাইলে শিশুদের ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে

শনিবার টাঙ্গাইলে শিশুদের ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে

প্রতিদিন প্রতিবেদক : শনিবার টাঙ্গাইলের শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে এ ক্যাম্পেইন। এই ক্যাম্পেইন বাস্তবায়নের জন্য ৫২৩ জন স্বাস্থ্য সহকারীসহ ১০ হাজার ৭১৯ জন কর্মী কাজ করবেন।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে সিভিল সার্জন অফিসের সভাকক্ষে এ মতবিনিময় সভায় এ তথ্য জানান জেলা স্বাস্থ্য বিভাগ।

জোর করে বা কান্নারত অবস্থায় বা এরই মধ্যে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে এমন কোন শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো যাবে না। ছয় মাসের কম এবং পাঁচ বছরের বেশি বয়সী এবং অসুস্থ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো যাবে না।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. শরিফ হোসেন খান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মঞ্জুর হাসান তালুকদার,

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ ইব্রাহীম, জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট মো. সোলাইমান।

এ সময় স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, এ ক্যাম্পেইনের মাধ্যমে জেলার ৬ মাস বয়স থেকে ১১ মাস বয়সী ৫৪ হাজার ৫শ’ শিশুকে একটি করে নীল রংগের ভিটামিন এ এবং ১২ মাস বয়স থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ৬২ হাজার শিশুকে একটি করে লাল রংগের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

গত ক্যাম্পেইনে ৬ মাস বয়স থেকে ১১ মাস বয়সী ৫৩ হাজার ৯৪৫ জন শিশুকে নীল রংগের ভিটামিন ও ১২ মাস বয়স থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ৫৭ হাজার ৭১৫জন শিশুকে লাল রংগের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছিল।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840