সংবাদ শিরোনাম:
মেয়ে ও জামাতার নির্যাতনে শতবর্ষী বৃদ্ধের মৃত্যুর অভিযোগ টাঙ্গাইলের মধুপুরে বারোয়ারী মন্দিরে অগ্নিকাণ্ডে পাল্টাপাল্টি অভিযোগ! টাঙ্গাইলে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশে মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা টাঙ্গাইল স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে পথচারী, রিক্সাচালকদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ ভাসানী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ভূঞাপুরে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণা নাগরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা কে কুপিয়ে হত্যা, আটক ৬ ভলেন্টিয়ার ফর বাংলাদেশ টাঙ্গাইল জেলার উদ্যােগে শ্রমজীবী মানুষের মাঝে ছাতা ও শরবত বিতরণ টাঙ্গাইলে সিলেকশনের মাধ্যমে কোন শ্রমিক সংগঠন করতে দেয়া হবে না: এমপি ছানোয়ার হোসেন
সখিপুরে এসএসসি’র নির্বাচনী পরীক্ষার্থীদের সড়ক অবরোধ ও শিক্ষকদের তালাবদ্ধ

সখিপুরে এসএসসি’র নির্বাচনী পরীক্ষার্থীদের সড়ক অবরোধ ও শিক্ষকদের তালাবদ্ধ

প্রতিদিন প্রতিবেদত সখিপুর : সখিপুর উপজেলার বড়চওনা উচ্চ বিদ্যালয়ে এসএসসি’র নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীরা তাদের শিক্ষকদের বিরুদ্ধে অতিরিক্ত টাকার লোভে ইচ্ছে করে ফেল করানো হয়েছে, পূনরায় তাদের খাতা মূল্যায়ন করে ফরম পূরনের দাবিতে সড়ক অবরোধ প্রতিষ্ঠানের অফিসকক্ষে শিক্ষকদের তালাবদ্ধ করে রাখা হয়।

শনিবার (২৩ নভেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সখিপুর- সাগরদিঘী সড়কের বড়চওনা বাজারে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ ও বিদ্যালয়ের অফিসকক্ষে শিক্ষকদের তালাবাদ্ধ করে রাখে।

এছাড়াও বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাল মিয়ার বিরুদ্ধে এসএসসি নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য ৫০ জনের কাছ থেকে ফরম পূরনের কথা বলে ৮ থেকে ১০ হাজার টাকা নেওয়ারও অভিযোগ করেন শিক্ষার্থীরা।

পরে খবর পেয়ে সখিপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরা ও থানা অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) এএইচ এম লুৎফুল কবির ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন।

একই সাথে শিক্ষার্থীদের দাবী পূরণের আশ্বাস দিয়ে শিক্ষকদের মুক্ত করেন। এসময় সহকারী কমিশনার (ভূমি) আন্দোলনরত অকৃতকার্যকারী শিক্ষার্থীদের দাবি মোতবেক তাদের সামনে খাতা পূনরায় মূল্যায়ন করা হলে শিক্ষার্থীরা আন্দোলন তুলে নেয়।

জানা যায়, উপজেলার বড়চওনা উচ্চ বিদ্যালয় থেকে ২০২০ সালের এসএসসি’র নির্বাচনী পরীক্ষায় নতুন ও পুরাতন মিলে ১০৫ জন শিক্ষার্থী অংশ নেয়। এদের মধ্যে ১২জন নির্বাচনী পরীক্ষায় কৃতকার্য হয় এবং বাকী ৯৩ জনই এক থেকে একাধিক বিষয়ে অকৃতকার্য হয়।

এতে করে ওই বিদ্যালয়ের ১২জন পরীক্ষার্থী বাদে বাকি ৯৩ জনের ফরম পূরণের অনিশ্চয়তা দেখা দিয়েছে। ফলে অকৃতকার্য ৯৩ জন পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা দিশেহারা হয়ে পড়েছেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, নির্বাচনি পরীক্ষায় ১০৫ জন শিক্ষার্থী অংশ নিলেও প্রধান শিক্ষক অকৃতকার্যদের কাছ থেকে টাকা আদায়ের কৌশল হিসেবে মাত্র ১২জনকে পাশ করিয়েছেন।

কোনো কোনো শিক্ষার্থী এক বিষয়ে পাশ নম্বরের চেয়ে এক বা দুই কম পেলেও তাদেরকেও শুধু টাকা আদায়ের জন্য অকৃতকার্যের তালিকায় রেখেছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাল মিয়া তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করে বলেন- আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি যৌক্তিক নয়। তাদের খাতা সঠিকভাবেই মূল্যায়ণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ফরম পূরনের নামে নেয়া সকল টাকা ফেরত দেয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম জানান, ঢাকা শিক্ষা বোর্ডের নিয়ম মোতাবেক নির্বাচনি পরীক্ষায় অকৃতকার্যদের ফরম পূরণের কোনো সুযোগ নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুর রহমান জানান, প্রধান শিক্ষক ফরমপূরনের আশ্বাস দিয়ে নির্বাচনি পরীক্ষায় অকৃতকার্যদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করে থাকলে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। অতিরিক্ত টাকা নিয়ে থাকলে তাকে আদায়কৃত টাকা ফেরত দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840