সংবাদ শিরোনাম:
ধনবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানে লড়ছেন ;মিনা লিপি মাভাবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের শরবত পান করালেন নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ এসোসিয়েশন মধুপুরে ইসতিসকার নামাজ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত টাঙ্গাইলে কাগজপত্র সঠিক না থাকায় ৩ বাসের জরিমানা জেলা প্রশাসন ও বি আর টি টাঙ্গাইলের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালিত গুচ্ছ ভর্তি পরীক্ষা উপলক্ষে মাভাবিপ্রবি বাস সার্ভিস মির্জাপুরে ৪৭ জন অসুস্থদের মধ্যে চেক বিতরণ ভূঞাপুরে ভবনে কাজ করতে গিয়ে প্রাণ গেল নির্মাণ শ্রমিকের মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে আগুন, ১০ যাত্রী আহত টাঙ্গাইল সদরে এক স্কুল ছাত্রকে কুপিয়ে হত্যা
১৮ সালের নির্বাচনের চেয়েও ২৪ সালের নির্বাচন বেশী খারাপ হয়েছে : কাদের সিদ্দিকী

১৮ সালের নির্বাচনের চেয়েও ২৪ সালের নির্বাচন বেশী খারাপ হয়েছে : কাদের সিদ্দিকী

প্রতিদিন প্রতিবেদক : কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, ২০১৮ সালের নির্বাচন যেমনি কোন রকম গুনগত মান সম্পন্ন ছিলনা, ২০২৪ সালের নির্বাচন তার চাইতেও বেশি খারাপ হয়েছে। তিনি বলেন, আমি ব্যাক্তিগতভাবে খুবই আশাবাদি ছিলাম। আমি বিশ্বাস করেছিলাম একটি সুষ্ঠুু ,অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হবে। কিন্ত অত্যন্ত দুঃখের সাথে বলতে হয় ১৮’ সালের নির্বাচনের চাইতেও ২৪’ সালের নির্বাচন খারাপ হয়েছে।
মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে মিট দ্যা প্রেসে কাদের সিদ্দিকী এসব কথা বলেন।

বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, ১৮ সালের নির্বাচনে তবুও কিছু লোক ভোটকেন্দ্রে গিয়েছিল। ভোট দিয়েছিল। এবার সেই পরিমান লোকও ভোটকেন্দ্রে যায় নাই, ভোট দেয় নাই ও ভোট দিতে পারেনাই। অধিকাংশ ক্ষেত্রে মানুষ উৎসাহ পায় নাই তাই ভোট দিতে যায় নাই। সাধারন ভোটারদের ৫ শতাংশও ভোট দিতে যায়নি। যারা অন্যদল করে তারা ১ শতাংশও ভোট দিতে যায় নাই। আমার নিজের দলেরও ৫০ শতাংশ ভোট দিতে যায় নাই।

তিনি বলেন, আমি নির্বাচনে হেরেছি। প্রকৃতই যদি হেরে থাকি তবে বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানও হেরেছেন। বাংলাদেশে রাজনৈতিকভাবে বঙ্গবন্ধুর অনুসারী কাদের সিদ্দিকীর আগে একজনও নেই। পরে আছে কিনা বলতে পারবোনা। এই পরাজয় যদি সঠিকভাবে হয়ে থাকে তাহলে এটা মুক্তিযুদ্ধের পরাজয়, মুক্তিযোদ্ধাদের পরাজয়। মানুষ মুক্তিযুদ্ধ চায় না অথবা মুক্তিযোদ্ধাকে চায় না। যদি ধরে নেয়া হয় নির্বাচনে আমরা সত্যিকারভাবে হেরেছি। তাহলে মানুষ এসব কিছু থেকে মুখ সরিয়ে নিয়েছে। আর যদি এটাকে ইঞ্জিনিয়ারিং বলা হয়, কারচুপি বলা হয়, ডাকাতি বলা হয় তাহলে সেটা অন্য জিনিস।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বলেন, সরকার ভোটের আগেও স্বস্তিতে ছিলনা। আগামী দিনগুলোতেও খুব একটা স্বস্তিতে থাকতে পারবেনা। আমি নির্বাচন করেছি অনিয়ম হয়েছে কিন্তু কথা হলো চোরের বিচার চোরের কাছে দিব নাকি,তাই কোথাও অভিযোগ দেয়নি।

এসময় টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এড্ভোকেট জাফর আহমেদ, সাধারণ সম্পাদক নাসির উদ্দিনসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরাসহ টাঙ্গাইল জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সাধারন সম্পাদক সালেক হোসেন হিটলু, কেন্দ্রিয় কমিটির সদস্য ফরিদ আহমেদ ও জেলা যুব আন্দোলনের সভাপতি আতিকুর রহমান সাদেকসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840