দেলদুয়ারে আ’লীগ চেয়ারম্যান প্রার্থীর ব্যাপক দলীয় ক্ষমতা

দেলদুয়ারে আ’লীগ চেয়ারম্যান প্রার্থীর ব্যাপক দলীয় ক্ষমতা

প্রতিদিন প্রতিবেদক : দেলদুয়ার উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী শিবলী সাদিকের ব্যাপক দলীয় ক্ষমতা প্রমাণ পাওয়া গেছে। তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিচয় দিয়ে দলীয় অপর প্রার্থীর সমর্থকদের মোবাইল ফোনের মাধ্যমে প্রকাশ্যে জীবননাশের হুমকী দিচ্ছেন।

তিনি দলীয় প্রার্থী হলেও নির্বাচনে দলীয় মনোনয়ন না পাওয়ার ভয়ে অন্য কোন প্রার্থী ও তাদের সমর্থকদের নির্বাচনী এলাকায় প্রবেশ করে প্রচার-প্রচারনা চালাতে বিভিন্ন ভাবে বিঘ্ন ঘটাচ্ছেন।

তার হুমকীর ভয়ে ইতি মধ্যে দলীয় অন্য প্রার্থী ও তাদের সমর্থকরা কেউ কেউ প্রচার থেকে বিরত আবার কেউ কেউ প্রাণ ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন।

টাঙ্গাইল শহরে তার ‘সেবা’ নামে তার একটি ক্লিনিক রয়েছে। সেই সুবাদে তিনি ক্লিনিক মালিক সমিতির নেতা। রমরমা ক্লিনিকের ব্যবসা হওয়ায় তিনি প্রভাবশালী অর্থবিত্ত হয়ে উঠেছেন।

সেই সাথে রয়েছে তার সরকার দলীয় সমর্থন। যে কারনে তাকে আর পায় কে?

ক্লিনিক ও দলীয় ভাবে তার বিরুদ্ধে একাধিক নানা অভিযোগ থাকলেও তিনি বার বার পার পেয়ে যাচ্ছেন। অর্থের বিনিময়ে দলীয় নেতা-কর্মী সহ প্রশাসন রয়েছে তার হাতের মুঠোয়। আর সে কারনেই তিনি সহজেই যে কাউকে যে কোন সময় নানা হুমকী দিয়ে আসছেন।

সাম্প্রতি মোবাইল ফোনে তার হুমকীর একটি অডিও নেটে বের হয়েছে। এতে জানা যায় একজন মানুষ ক্ষমতার জন্য কতটুকু মরিয়া হতে পারে।

তার এই হুমকী অবাস্থব সিনেমা কেউ হার মানিয়েছে। শুধু তার নিজ বাড়ী এলাকায় নিজ দলীয় অপর প্রার্থীর পক্ষে একটি অনুষ্ঠানে সাথে যাওয়ার কারনে এক শিক্ষককে ফোন করে নিজ পরিচয় দিয়ে নানা প্রকার গালী-গালাজ সহ জীরননাশের হুমকী প্রদান করেন।

জানা যায়, আসন্ন উপজেলা নির্বাচন-২০১৯এর চেয়ারম্যান পদে মনোনয়নের জন্য জেলা আওয়ামী লীগ তিনজনের নাম কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে পাঠিয়েছে। তাদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিবলী সাদিকের নাম ১ নম্বরে এবং ২ ও ৩ নম্বরে রয়েছে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক ও জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহমুদুল হাসান ওরফে মারুফের নাম।

গত শনিবার মাহমুদুল হাসান লাউহাটি ইউনিয়নে একটি নাটকের অনুষ্ঠানে গিয়ে জনসংযোগ করেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিল ওই এলাকার রাকিবুল হাসান শান্ত। তিনি জানান, গত রোববার শিবলী সাদিক তার নিজ মুঠোফোন থেকে তাকে ফোন করেন। এ সময় শিবলী সাদিক মারুফকে লাউহাটি ইউনিয়নে নিয়ে যাওয়ার জন্য শান্তকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। তিনি এ কথা বলেও হুমকি দেন, আগে বিষয়টি জানতে পারলে মারুফ এবং রকিবুল দুজনকেই হাসপাতালে পাঠাতেন। একপর্যায়ে রকিবুলকে ইয়াবা দিয়ে চালান দেবেন বলে হুমকি দেন।

হুমকির বিষয়ে রফিক-রাজু ক্যাডেট স্কুল লাউহাটি শাখার পরিচালক রাকিবুল হাসান শান্ত জানান, ঘটনার পর লাউহাটি ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মেম্বার খ. জাকিরুল ইসলাম স্বপন আমার সাথে দেখা করে এবং আমার সামনে শিবলী ভাইকে ফোন দেয়। সে সময় শিবলী ভাই স্বপন ভাইকে বলেন, লাউহাটি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাসুম মিয়ার সাথে ওকে আমার কাছে পাঠিয়ে দাও। তাছাড়া দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোর্শেদ ভাইও আমাকে শিবলী ভাইয়ের সাথে দেখা করতে বলছেন কয়েকবার। তারপর থেকেই আমি প্রাণ ভয়ে পালিয়ে বেড়াচ্ছি।

প্রার্থী জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহমুদুল হাসান মারুফ জানান, আমি খুবই মর্মাহত, তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়ে উনার অপর একজন নেতার সমর্থককে এই রকম অশ্লীল ভাষায় গালিগালাজ করতে পারে হুমকি প্রদান করতে পারেন না। এসময় তিনি আরো বলেন, আমি বর্তমানে মনোনয়নের জন্য ঢাকায় অবস্থান করছি। টাঙ্গাইল ফিরেই এই হুমকির জন্য আইনগত ব্যবস্থা নেবেন।

তবে হুমকির বিষয়ে দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিবলী সাদিকের মন্তব্য জানার জন্য তার মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি ফোন রিসিভ করেন নি।

উল্লেখ্য, হুমকীর ফোন আলাপের অডিও ক্লিপটি বকাব্যের মাধ্যমে তুলে ধরা হলো-


প্রার্থী জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহমুদুল হাসান মারুফ-এর সমর্থক শান্ত : হ্যালো আসসালামুআলাইকুম।

শিবলী সাদিক :  জি সালামুআলাইকুম। শিবলী সাদিক : স্যার আমার নাম শিবলী সাদিক। শান্ত : ভালো আছেন ?শিবলী সাদিক : আমার বাড়ি লাউহাটী। আপনি চেনেন আমাকে ?শান্ত : জি ভাইয়া।শিবলী সাদিক :  আপনি বলে উল্টাপাল্টা কাজ করেন লাউহাটীতে ?শান্ত : উল্টাপাল্টা  কাজ ?শিবলী সাদিক :  কালকে রাতে মারুফকে নিছেলেন কেন ? শান্ত : মারুফ-শিবলী সাদিক :  মারুফকে নিছিলেন কেন কুনাইছাপাড়া।শান্ত : মারুফকে তো দাওয়াত দিছিল। আমি সাথে ছিলাম।শিবলী সাদিক :  আপনি দাওয়াত দিছেন। আপনি নিয়ে গেছেন। আমি আয়োজক কমিটির সাথে কথা বলেছি। তারা বলেছি। তারা বলেছে আমরা তাকে চিনিনা। জানিনা। শান্ত সাথে নিয়া আইছে। নিয়া গেছে।শান্ত : না আমি নেব কেন ?শিবলী সাদিক : আপনার  …… মধ্যে নল ডুকাইয়া যে ই করুম না তহন বুঝবেন। আপনার কোচিং সেন্টার, আপনার জীবন, আপনার রাজনীতি। আমি আওয়ামীলীগের সেক্রেটারী। আমার বাড়ি লাউহাটী। তুই মারুফরে নিয়া যাস। তাফালিং চু…? কপাল ভালো আমি পরে শুনছি। তাইলে মারুফরেসহ তরে হাসপাতালে পাঠাইতাম।শান্ত : না না ভাইয়া। ওরা দাওয়াত দিছিল।শিবলী সাদিক :  কুত্তার বাচ্চা। আবার না না চু…। সোরের বাচ্চা। তুই ওরে নিলি কেন? আমার বাড়ি লাউহাটী না ? আমি আওয়ামীলীগের সেক্রেটারী না ? তর বাড়ি লাউহাটী না ?শান্ত : জি ভাইয়া।শিবলী সাদিক :  মারুফ কেন আইলো ? মারুফ কি তর বোনের জামাই নাকি ভাতার ? কোনডা ? মারুফ কেন গেল? মারুফের সাথে তুই গেলি ক্যা ?শান্ত : আইস্যা ভাই আমারে ফোন দিছিল।শিবলী সাদিক :  একবারে চামরা তুইলা ফালামু কুত্তার বাচ্চা তোর। কোচিং গু….ডুকামু তরে। তুই চিনসনা আমারে, আমি আমি আওয়ামীলীগের সেক্রেটারী। মারুফ কেন ডুকলো? এডা উত্তর দিবি। তুই মারুফের কি লাগস? তুই ইয়াবার ব্যবসা করস। তরে আজকাই ইয়াবা দিয়ে চালান দিমু।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840