এস আইয়ের চাঁদা দাবির অভিযোগে টাঙ্গাইল মডেল থানা ঘেরাও

এস আইয়ের চাঁদা দাবির অভিযোগে টাঙ্গাইল মডেল থানা ঘেরাও

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইল মডেল থানার এক এসআইয়ের বিরুদ্ধে চাঁদাবাজি ও হয়রানির অভিযোগে শনিবার রাতে থানা ঘেরাও করে প্রতিবাদ ও বিচার দাবি করেছে টাঙ্গাইল সদর উপজেলার বেলতা গ্রামের মানুষ।

এ সময় তারা ওই এস আইয়ের প্রত্যাহার চেয়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। পরে পুলিশ ঘটনার তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে বিক্ষুব্ধ এলাকাবাসী নয়টার দিকে থানা চত্তর ত্যাগ করে।

এলাকাবাসী অভিযোগ, কিছুদিন আগে বেলতা গ্রামে একটি হত্যাকাণ্ড ঘটে। সেই হত্যাকাণ্ডের তদন্তের নামে টাঙ্গাইল মডেল থানার এসআই জেসমিনের সোর্স পরিচয়ে এক ব্যক্তি তার (জেসমিন) নাম ধরে স্থানীয়দের কারো কারো কাছ থেকে মোটা চাঁদা আদায় করে।

চাঁদা দিতে অস্বীকার করলে তাকে ওই হত্যা মামলায় ফাঁসিয়ে দেয়া হবে বলে শাসানো হয়। এছাড়া গ্রামের মানুষদের বিভিন্নভাবে হয়রানিও করা হয়। এরই সূত্র ধরে শনিবার বিকেলের দিকে ওই সোর্স বেলতা গ্রামে গিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করলে গ্রামবাসী তাকে আটক করে।

এস আই জেসমিন তাকে উদ্ধার করতে গেলে গ্রামবাসী তাকেও ঘিরে ধরে। পরে অতিরিক্ত পুলিশ সদস্য ঘটনাস্থলে পৌছে তাদের উদ্ধার করে। সন্ধ্যার পর গ্রামবাসী একত্র হয়ে জেসমিনের প্রত্যাহার দাবিতে থানা ঘেরাও করে।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউর রহমান জানান, থানা ঘেরাও না গ্রামবাসী অভিযোগ দিতে এসেছিল। তাদের সঙ্গে কথা হয়েছে। তারা লিখিত অভিযোগ দিয়েছে। এর প্রেক্ষিতে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে। কারো কাছ থেকে টাকা নেয়া কোনভাবে বিধিসম্মত নয়। এ ধরণের কোন ঘটনা ঘটে থাকলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, ইতিপূর্বে এস আই জেসমিন আক্তারের বিরুদ্ধে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন বাসীর একাধিক অভিযোগ রয়েছে। কিন্তু ভয়ে ভুক্তভোগীরা প্রকাশ করতে সাহস পাচ্ছে না। ক্রমশ টাঙ্গাইল বাসী ফুসে উঠেছে। এস আই জেসমিনের অপসারন সহ শাস্তির দাবী জানিয়েছেন টাঙ্গাইলবাসী।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840