সংবাদ শিরোনাম:
ভূঞাপুরে চড়াই উৎরাইয়ের মধ্য দিয়ে সবার মনোনয়ন বৈধ কালিহাতীতে পৌলীতে রেল সেতুর দুই পাশে বালু বিক্রির মহোৎসব মাদরাসা ছাত্রীর প্রেমের টানে ও ঘর বাঁধতে টাঙ্গাইলে আরেক ছাত্রী মধুপুরে জৈব কৃষি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ মধুপুরবাসী বাড়ছে নানা রোগ সখীপুরে প্রকৃতি ও শান্তি সংঘের উদ্যোগে গাছের চারা বিতরণ টাঙ্গাইলের বাসাইল থেকে ৪৯ কেজি গাঁজা সহ ০৪ মাদক ব্যবসায়ী আটক পৌর উদ্যানের শতবর্ষী গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন  টাঙ্গাইলে পারিবারিক কলহে পিতাকে পিটিয়ে আহত করেছে ছেলে সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আ.লীগ নেতার স্ত্রী আটক
কৃষি মন্ত্রীর নির্দেশে কৃষকের ধান কেটে দিলেন ধনবাড়ী পৌর মেয়র

কৃষি মন্ত্রীর নির্দেশে কৃষকের ধান কেটে দিলেন ধনবাড়ী পৌর মেয়র

হাফিজুর রহমান মধুপুর: ধনবাড়ীতে আওয়ামীলীগ, কৃষকলীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে নিয়ে কৃষকের ৩ বিঘা জমির ধান কেটে মাড়াই করে দিলেন ধনবাড়ী পৌর সভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের দক্ষিণ মিয়াপাড়া এলাকার কৃষক আবুল কালামের ৩ বিঘা জমির ধান কেটে মাড়াই করে দেন মেয়র ও নেতাকর্মীরা।

এ সময় সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থীসহ স্বেচ্ছাসেবকরা ধান কাটা ও মাড়াই কাজে সহায়তা করেন। মেয়রের সাথে কাস্তে হাতে মাঠে নেমে ধান কাটা ও মড়াই কাজে সরাসরি অংশ নেন ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইকবাল হোসেন তালুকদার, পৌর কৃষকলীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পল্লী বিদ্যুত ধনবাড়ী জোনাল অফিসের ডিজিএম রফিকুল ইসলাম খান, প্রেসক্লাব সম্পাদক আনছার আলী, অধ্যাপক মোজাম্মেল হক, মানবাধিকার কর্মী আব্দুল্লাহ আবু এহসান, সাংবাদিক হাফিজুর রহমান, মো. ইউনুস প্রমূখ।

কৃষক বাঁচাও, দেশ বাঁচাও এই শ্লোগানকে সামনে রেখে করোনাভাইরাসের এ সময়ে শ্রমিক সংকট নিরসনে কৃষকের পাশে দাঁড়িয়েছে ধনবাড়ী পৌর সভার মেয়র, উপজেলা চেয়াম্যানসহ আওয়ামী লীগ, কৃষক লীগ, ছাত্রলীগ ও শিক্ষক-শিক্ষার্থীরা।

কৃষক আবুল কালাম জানান, করোনার প্রভাবে শ্রমকি সংকট ও অর্থ সংকটের কারণে আমার ৩ বিঘা জমির পাঁকা ধান কাটতে পারছিলাম না। এ দিকে জমিতে বৃষ্টির পানি জমে গেছে। তাই ক্ষেতের পাঁকা ধান নিয়ে খুবই দুশ্চিন্তায় ছিলাম। খবর শুনে মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন লোকজন নিয়ে এসে আমার ধান কেটে মাড়াই করে দিলেন। এতে আমি খুবই খুশি।

ধনবাড়ী পৌর সভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন বলেন, করোনাভাইরাসের প্রভাবে শ্রমজীবিও খেটে মানুষ অনেকটাই ঘরে আবদ্ধ। ফলে আজকে মাঠের পাকা ধান কাটতে শ্রমিক পাওয়া যাচ্ছে না।কাজেই প্রধানমন্ত্রীর নির্দেশে ও কৃষিমন্ত্রীর পরামর্শে নেতাকর্মীদের সাথে নিয়ে কৃষকের ধান কেটে মাড়াই করে দেয়া হচ্ছে। তিনি আরও বলেন যারা মাঠের পাকা ধান নিয়ে বিপাকে পড়বেন খবর পাওয়া মাত্রই তাদের ধান পৌর সভার ব্যবস্থাপনায় কেটে দেয়া হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840