গীতিকার মির্জা সাঈদ এর কথায় নতুন গানের আত্মপ্রকাশ

গীতিকার মির্জা সাঈদ এর কথায় নতুন গানের আত্মপ্রকাশ

প্রতিদিন প্রতিবেদক: সখিপুর উপজেলার প্রতিমা বংকী গ্রাম। এই গ্রামেই জন্ম মির্জা সাইদুল ইসলাম সাঈদ এর। শৈশব থেকেই তার চলন বলনে ছিলো এক ভিন্ন আমেজ। সামাজিক, সাংস্কৃতিক ও মানবিক উন্নয়নেও রয়েছে তার অনন্য ভুমিকা।

লিখেছেন বহু গান, কবিতা ও গল্প। বিশেষ করে শ্রমিক নেতা হিসেবেও তিনি সাধারন শ্রমিকদের কাছে প্রিয় একজন মানুষ। নির্যাতন নিপীড়নের বিরুদ্ধে রয়েছে তার অদম্য প্রতিবাদী কন্ঠ। বিগত প্রায় চার বছর যাবত তিনি শারীরিক ভাবে নানা ধরনের সমস্যায় জর্জরিত। তার পরও থেমে নেই তার কলম।

যন্ত্রণা প্রবল কোন এক সময় গানটি লিখেছিলেন গানের কথা ‘ভালোনা রে দেহ ভালোনা’।

প্রকাশিত গানটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বিগত কয়েক মাস আগে শরীরটা বেশি খারাপ ছিল। একদিন রাতে অসুস্থ শরীরের যন্ত্রণা প্রবল কোন এক সময় গানটি লিখেছিলেন। এরই মাঝে হঠাৎ একদিন কথা হয় জুলহাস গায়েনের সংগে। সেও একজন সাংবাদিক দৈনিক সংবাদ এর সখিপুর উপজেলা প্রতিনিধি এবং বাংলাদেশ বেতার ও টেলিভিশনের তালিকা ভুক্ত কন্ঠ শিল্পী।

গানটি দেখে তার খুব ভালো লেগেছে এবং গাওয়ার ইচ্ছে প্রকাশ করলে গানটি তাকে দিয়ে দেন বলে জানান এই গীতিকার। প্রকাশ থাকে যে গীতিকার ( মির্জা সাঈদ) তার পুরো নাম মির্জা সাইদুল ইসলাম সাঈদ। তিনিও টাঙ্গাইল প্রতিদিনের স্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করছেন।

গানটি ঈদুল ফিতর উপলক্ষে লুইপা মিডিয়া ও বাংলার চোখ (ইউটিউব চ্যানেল) এর যৌথ প্রযোজনায় বিনির্মানে ২৬ শে এপ্রিল লুইপা মিডিয়ায় আত্মপ্রকাশ করেছে। তিনি শিল্পী সুরকার সংগীত পরিচালক ও মিডিয়ার সকল কলাকুশলীদের আন্তরিক ধন্যবাদ জানিয়ে সকলের সাফল্য কামনা করেন।

প্রায় তিন বছর হলো তার দুটি কিডনিতেই সমস্যা দেখা দেয়ায় বর্তমানে কিছুটা কঠিন জীবন যাপন করছেন বলে তিনি জানান। তার রোগ মুক্তির জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840