করোনায় মৃতের লাশ মহাসড়কে ফেলে দিয়েছে বাবা ও ভাই

করোনায় মৃতের লাশ মহাসড়কে ফেলে দিয়েছে বাবা ও ভাই

প্রতিদিন প্রতিবেদক দেলদুয়ার : করোনা ভাইরাসে ঢাকায় মৃত চেতন চন্দ্র দাস (৩২) লাশ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে দেলদুয়ার উপজেলার ডুবাইল ফেলে চলে যায় পিতা নকুল চন্দ্র দাস ও বড় ভাই অতুল চন্দ্র দাস।

তাদের বাড়ী কালিহাতী থানার আমজানী গ্রামে। পরে টাঙ্গাইল সিআইডি ক্রাইমসিন টিম ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে পরিচয় সনাক্ত করেন।

লাশ এলাকায় সৎকার করতে বাধা প্রাপ্ত হবে ভেবে বাবা ও বড় ভাই রাতের যে কোনো এক সময় পলিথিনে মুড়িয়ে লাশ ফেলে যায়। রবিবার হাইওয়ে ও দেলদুয়ার থানা পুলিশ অজ্ঞাত হিসেবে লাশ উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

দেলদুয়ার থানা পুলিশ জানায়, ঢাকা এযারপোর্ট এলাকায় চেতন রিক্সা চালাত। ৬-৭ দিন আগে সে করোনা ভাইরাসে আক্রান্ত হয়। রোববার রাতে সে মারা যায়। লাশ এলাকায় সৎকার করতে বাধা প্রাপ্ত হবে ভেবে বাবা নকুল চন্দ্র দাস ও বড় ভাই অতুল চন্দ্র দাস রাতের কোনো এক সময় পলিথিনে মুড়িয়ে লাশ ফেলে যান দেলদুয়ার উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ডুবাইল নামক স্থানে।

খবর পেয়ে রোববার সকালেই দেলদুয়ার থানা পুলিশ অজ্ঞাত হিসেবে লাশ উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। পরে টাঙ্গাইল সিআইডি ক্রাইমসিন টিম ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে পরিচয় সনাক্ত করে।

দেলদুয়ার থানার অফিসার ইনচার্জ (ওসি) এ.কে সাইদুল হক ভূইয়া জানান, মৃত ব্যক্তির পরিবারসূত্রে জানা গেছে ঢাকায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সে মারা যায়। বাবা ও বড় ভাই লাশ এলাকায় না নিয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের নাসির গ্রুপ কোম্পানীর দক্ষিণ পাশে ডুবাইল এলাকায় ফেলে যায়। ময়না তদন্ত শেষে মৃতের চাচা পূন্য চন্দ্রের নিকট লাশ হস্তান্তর করা হয় এবং দাহ করতে খরচ হিসেবে পাঁচ হাজার টাকা দেওয়া হয়।

উল্লেখ্য, রোববার ঢাকা টাঙ্গাইল মহাসড়কের পাশে উপজেলার ডুবাইল নামক স্থানের নাসির গ্রুপ কোম্পানীর দক্ষিণ পাশের জমি থেকে অজ্ঞাত (৩২) লাশটি উদ্ধার করা হয়। দেলুয়ার থানার উপপরিদর্শক মনোয়ার হোসেন জানান, লাশের শরীরে কোন আঘাতের চিহ্ন নেই। লাশটি কাপড় দ্বারা মোড়ানো ছিল। ধারণা করা হচ্ছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ায় সৎকার করতে না পেড়ে রাতের কোন এক সময় লাশটি ওই স্থানে ফেলে রাখা হয়েছে।

মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানা-পুলিশ সূত্র মতে, মহাসড়কের সার্ভিস লেনের পাশে খড়ের স্তুপের উপর পলিথিন ও কাথা জড়ানো অবস্থায় মরদেহটি এলাকাবাসী পড়ে থাকতে দেখেন। খবর পেয়ে পুলিশ তা উদ্ধার করে। তবে তাঁর গায়ে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি।

গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান জানান, লোকটি করোনায় আক্রান্ত ভেবে হয়তোবা কেউ ফেলে যেতে পারে বলে তিনি প্রাথমিক ভাবে ধারণা করছেন। এজন্য বিশেষ ব্যবস্থায় মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তসহ প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840