বাসাইল কৃষি অফিসে করোনা আতঙ্ক

বাসাইল কৃষি অফিসে করোনা আতঙ্ক

প্রতিদিন প্রতিবেদক বাসাইল : বাসাইল কৃষি অফিসের পিয়ন দুলাল হোসেন করোনা পজিটিভের বিষয়টি গোপন রেখে নিয়মিত অফিসে এসে বুধবার (২৪ জুন) উপজেলা হলরুমে এক অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত ও সবজি বীজ বিতরণে এবং অতিথিদের মধ্যাহ্ন ভোজের কাজে সহযোগিতা করেন।

পরদিন বৃহস্পতিবার (২৫ জুন) তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। বিষয়টি জানাজানি হওয়ায় অনুষ্ঠানের অতিথিদের মাঝে করোনা আতঙ্ক বিরাজ করছে। শুক্রবার (২৬ জুন) দুলালের করোনা পজিটিভের বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজুর রহমান।

জানা যায়, বুধবার (২৪ জুন) বাসাইল উপজেলা হলরুমে কৃষকদের মাঝে সবজি বীজ বিতরণ  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম।

এতে কোরআন তেলাওয়াত ও সবজি বীজ বিতরণে সহযোগিতা করেন পিয়ন দুলাল। পরদিন বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে কৃষকদের প্রশিক্ষণে কৃষি অধিদপ্তরের ঢাকা অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ বিভূতি ভূষণ সরকার ও জেলা কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ইসমাইল হোসেন সহ সকল অতিথিদের মধ্যাহ্ন ভোজের কাজে সহযোগিতা করেন করোনা  রোগী দুলাল ।

দুলাল নমুনা পরীক্ষা করতে দেওয়ার বিষয়টি গোপন রেখে নিয়মিত অফিসে এসে সকল কার্যক্রমে অংশ গ্রহণ করছিলেন। ঐদিন বৃহস্পতিবার (২৫ জুন) রাতে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে।

শুক্রবার (২৬ জুন) দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজুর রহমান নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ১৬ জুন উপজেলা কৃষি অফিসের পিয়ন মো. দুলাল হোসেন করোনার উপসর্গ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেয়। এরপর তিনি আইসোলেশনে না থেকে অফিসে নিয়মিত যাতায়াত করে আসছিলেন।

পরে নমুনা দেওয়ার ৯দিন পর বৃহস্পতিবার (২৫ জুন) রাতে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

বুধবার (২৪ জুন) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে সবজি বীজ বিতরণী অনুষ্ঠানে এমপি ছাড়াও উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না, কাশিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা রাজিক, কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুন-অর-রশিদ খান, উপজেলা কৃষি কর্মকর্তা নাজনীন আক্তারসহ অর্ধশতাধিক লোকজন উপস্থিত ছিলেন।

এদিকে কৃষি অফিসের এমন অসচেতনতামূলক কাজের জন্য সচেতনমহলে ব্যাপক সমালোচনার ঝড় বইছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজুর রহমান জানান, ‘গত ১৬ জুন কৃষি অফিসের পিয়ন দুলালের নমুনা সংগ্রহ করা হয়। সে সময় তাকে তার বাড়িতে আইসোলেশনে থাকার পরামর্শ দেয়া হয়েছিল। কিন্তু তিনি আইসোলেশনে না থেকে নিয়মিত অফিস করছিলেন। পরে বৃহস্পতিবার (২৫ জুন) রাতে তার রিপোর্টে করোনা পজিটিভ এসেছে।’

উপজেলা কৃষি কর্মকর্তা নাজনীন আক্তার জানান, ‘তার নমুনা দেয়ার বিষয়টি আমার জানা ছিল না। পরে বৃহস্পতিবার রাতে হাসপাতাল থেকে ফোন করে দুলালের করোনা পজেটিভের বিষয়টি জানানো হয়। এখন দুলালকে তার বাড়িতে আইসোলেশনে থাকার জন্য বলা হয়েছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামছুন নাহার স্বপ্না জানান, ‘বুধবার (২৪ জুন) উপজেলা হলরুমের অনুষ্ঠানে কৃষি অফিসের পিয়ন দুলাল উপস্থিত ছিল। কৃষি অফিস লকডাউনের প্রস্তুতি নেয়া হচ্ছে। এছাড়াও ডাক্তারের সাথে পরামর্শ করে তার সংস্পর্শে আসা ব্যক্তিদের যার যার বাড়িতে আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840