মধুপুরে ৪ জন হত্যা মামলায় নরপিচাশ সাগরের স্বীকারোক্তি

মধুপুরে ৪ জন হত্যা মামলায় নরপিচাশ সাগরের স্বীকারোক্তি

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইলের মধুপুরে স্বামী-স্ত্রীসহ একই পরিবারের ৪ জনকে হত্যা মামলায় গ্রেফতারকৃত প্রধান আসামী সাগর আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মঙ্গলবার (২১ জুলাই) বিকেলে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মধুপুর থানা আদালতের বিচারক শামসুল আলম জবানবন্দি গ্রহণ করেন।

স্বীকারোক্তির সত্যতা নিশ্চিত করেছেন টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানবীর আহম্মেদ।

জবানবন্দিতে তিনি জানান, মাত্র ২০০ টাকা ধার না পাওয়ার অপমানের প্রতিশোধ নিতে গণি মিয়াসহ পরিবারের ৪জনকে খুন করেন গ্রেফতারকৃত সাগর আলী (২৭)। ঘাতক সাগর মধুপুর উপজেলার ব্রাক্ষনবাড়ী গ্রামের মগরব আলীর ছেলে।

আদালতে সাগর বলেন, মধুপুর পৌরসভার উত্তরা আবাসিক এলাকার আব্দুল গনি সুদের ব্যবসা করতেন।

সাগর আলী তার বাসার পাশেই ভাড়া বাসায় থেকে রিকশা চালাতেন। আব্দুল গনির সাথে তার আগে থেকেই সুদের টাকার লেনদেন ছিল। সাগর আলী বেশ কয়েকবার সুদের টাকা দিতে ব্যর্থ হয়।

গত (১৪ জুলাই) মঙ্গলবার তিনি আব্দুল গনির কাছে ২০০ টাকা ধার(হাওলাত) চাইতে যান। আব্দুল গনি টাকা ধার না দিয়ে বকাঝকা করে সাগর আলীকে তাড়িয়ে দেয়। এতে সাগর আলী অপমান বোধ করেন।

২০০ টাকা ধার না পাওয়া এবং অপমান করে তাড়িয়ে দেওয়ায় মো. সাগর আলী তার অপর এক সহযোগীকে নিয়ে আব্দুল গনিকে হত্যা এবং টাকা-পয়সা ও সম্পদ লুটের পরিকল্পনা করে।

পরিকল্পনা অনুযায়ী সাগর আলী তার সহযোগীকে নিয়ে (১৫ জুলাই) বুধবার দিনগত রাত প্রায় ১০ টার দিকে আব্দুল গনির বাসায় যান। যাওয়ার আগে তার সহযোগী বাজার থেকে চেতনানাশক ওষুধ নিয়ে যায়।

সাগর আলী পূর্বপরিচিত হওয়ায় আব্দুল গনি তাদেরকে বাসায় ঢুকতে দেন। মো. সাগর আলী ও তার সহযোগী আকস্মিকভাবে চেতনানাশক ব্যবহার করে আব্দুল গনিকে অচেতন করে ফেলে। পরে একে একে পরিবারের সবাইকে অচেতন করে। এ সময় আব্দুল গনি ছাড়া পরিবারের সবাই ঘুমিয়ে ছিল।

সবাইকে অচেতন হওয়ার পর ওই বাড়িতে থাকা কুড়াল আর তাদের সাথে আনা ধারালো অস্ত্র দিয়ে সবাইকে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে। পরে সাগর আলী আর তার সহযোগী মূল্যবান জিনিসপত্র নিয়ে বাসায় বাইরে থেকে তালা লাগিয়ে পালিয়ে যান।

আদালত পরিদর্শক আরো জানান, জবানবন্দি শেষে সাগরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালতের বিচারক। এর আগে (২০জুলাই)এ হত্যাকান্ডের সহযোগি ব্রা²নবাড়ী এলাকা থেকে জোয়াদ আলী(৩০)র তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত (১৭ জুলাই) শুক্রবার সকালে মধুপুর পৌরসভার উত্তরা আবাসিক এলাকার নিজ বাড়ি থেকে ভ্যান-রিকশা-অটোর ব্যবসায়ী আব্দুল গনি(৫২), তার স্ত্রী তাজিরন বেগম(৩৮), ছেলে কলেজ ছাত্র তাজেল (৭৮) ও মেয়ে সাদিয়ার(৮) গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়।

শুক্রবার রাতেই আব্দুল গনির বড় মেয়ে সোনিয়া বেগম বাদি হয়ে অজ্ঞাত ব্যক্তিদের অভিযুক্ত করে মধুপুর থানায় মামলা দায়ের করেন। শনিবার(১৮ জুলাই) মরদেহ টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ময়না তদন্তের জন্য পাঠানো হয়।

শনিবার বিকালে ময়না তদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। পরে আব্দুল গনির পৈত্রিক বাড়ি মধুপুরের গোলাবাড়িতে তাদের দাফন করা হয়।

রোববার (১৯ জুলাই) বিকেলে ওই ঘটনার জড়িত প্রধান আসামি মো. সাগর আলী (২৭) কে মধুপুরের মির্জাবাড়ি ইউনিয়নের ব্রাক্ষনবাড়ী থেকে গ্রেফতার করে টাঙ্গাইল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১২ সদস্যরা।

গ্রেফতারের পর ঘাতক সাগর আলী প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডের কথা স্বীকার করেন। তার স্বীকারোক্তি অনুযায়ী পরে তার বোনের বাড়ি একই উপজেলার ব্রাক্ষনবাড়ী(মজিদ চালা) থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ধারালো ছুরি ও লুট করা মালামাল উদ্ধার করে র‌্যাব। মামলার স্বার্থে মো. সাগর আলীর অপর সহযোগীর নাম প্রকাশ করেনি র‌্যাব।

তবে রোববার দুপুরে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ব্রাক্ষনবাড়ী এলাকা থেকে জোয়াদ আলী (৩০) নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। ১০ দিনের রিমান্ড চেয়ে সোমবার সহযোগি জোয়াদকে আদালতে পাঠানো হয়। আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840