সংবাদ শিরোনাম:
অবৈধ ড্রেজিংয়ের খেসারত ভেস্তে যাচ্ছে টাঙ্গাইল-তোরাপগঞ্জ সড়কটি মধুপুরে সুইট ফ্লাগ চাষ করে স্বাবলম্ভী মহিউদ্দিন টাঙ্গাইলে নারী ক্ষমতায়ন কর্মসূচি অর্জন কর্মশালা অনুষ্ঠিত ভূঞাপুরে এমপি ছোট মনিরের করোনা মুক্তি কামনায় দোয়া টাঙ্গাইলে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারী পরিষদের সম্মেলন অনুষ্ঠিত ঘারিন্দা ইউনিয়নে নৌকার মাঝি হলেন তোফায়েল আহমেদ মির্জাপুরে স্বেচ্ছাসেবক লীগের প্রস্তুতি কমিটি গঠন অধ্যক্ষ শাহাদতের হোসেন খানের আলোচনা সভা ও দোয়া মাহফিল টাঙ্গাইলে ছাত্র অধিকার পরিষদের মানববন্ধনে ছাত্রলীগের হামলা পাওনা টাকা চাওয়ায় কালের স্রোত পত্রিকায় জঙ্গী বানালো ব্যবসায়ীকে
নাগরপুরে স্বাস্থ্যবিধি মানছে না বিনোদন প্রেমিরা

নাগরপুরে স্বাস্থ্যবিধি মানছে না বিনোদন প্রেমিরা

নাগরপুর প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুরে শেখ হাসিনা সেতুতে স্বাস্থ্যবিধি মানছে না বিনোদন প্রেমিরা। ঈদের দিন থেকে সোমবার পর্যন্ত দেখা যায় উপেন্দ্র সরোবর (দীঘি) ও শেখ হাসিনা সেতু এই দুটি স্থানে মানুষের উপচে পড়া ভিড়। সেখানে কোন রকম সামাজিক দূরত্বের তোয়াক্কা না করে ঈদ আনন্দে মেতে উঠেছেন নানা বয়সের দর্শনার্থীরা । ঋতু বৈচিত্রের দেশ বাংলাদেশের প্রকৃতিক সৌন্দর্য্য দেখতে কার না ভাল লাগে। ব্যস্তময় জীবনে সুযোগ পেলেই একটু স্বস্তি পেতে পরিবার পরিজন নিয়ে বেড়িয়ে পড়ে।

প্রতিদিন বিভিন্ন উপজেলা থেকে হাজারও দর্শনার্থী একটু সুযোগ পেতেই করোনা ভাইরাসের কারণে ঘর বন্ধি হাপিয়ে ওঠা মানুষ গুলো বেরিয়ে পড়ছেন। এরই মধ্যে ঈদ আসায় বেসামাল হয়ে পড়েছে মানুষ কোন ভাবেই ঘরে থাকছে না। এ উপজেলায় উল্লেখযোগ্য কোন বিনোদন কেন্দ্র না থাকা এই দুটি স্থান দর্শনার্থীদের আগমনে মূখোরিত হয়ে উঠেছে।

তাই ঈদ উপলক্ষ্যে আনন্দ উপভোগ করতে বিনোদন প্রেমিদের প্রাণ কেন্দ্র হয়ে উঠেছে উপেন্দ্র সরোবর (দীঘি) ও শেখ হাসিনা সেতু। প্রাকৃতিক সৌন্দর্য্য ও মনোমুগ্ধ পরিবেশ থাকলেও সেখানে নেই বসার কোন সুব্যবস্থা তবু আনন্দদের কমতি নেই দর্শনার্থীদের। ঈদ কে আরো আনন্দময় করতে বিভিন্ন উপজেলা থেকে বিনোদন প্রেমি ছোট বড় সকল বয়সের মানুষ ছুটে আসেন এই দুটি স্থানে। আবার অনেকেই পরিবার পরিজন নিয়ে অপরূপ সোন্দর্য উপভোগ করছেন। তবে এদের বেশিরভাগই স্বাস্থ্যবিধি মানছেন না।

এ দিকে স্থানীয়দের অভিযোগ ঈদ উপলক্ষে বিভিন্ন জায়গা থেকে প্রতিদিন হাজার হাজার মানুষ এখানে আসছে এবং কোন রকমের স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মানছেন না। এ ছাড়াও স্থানীয়দের মাঝে আতংক হয়ে দাড়িয়েছে বেপরোয়া গতিতে যুবকদের মটরসাইকেল চালানো । এতে তাদের মাঝে দুর্ঘটনার আতঙ্ক বিরাজ করছে। এ বিষয়ে ব্যবস্থা নিতে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন এলাকাবাসী।

এর আগে,  নাগরপুরে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় মোবাইল কোর্ট পরিচালনা ও মাস্ক বিতরন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নাগরপুর সদর বাজারের বিভিন্ন দোকানে ও পথচারিদের মধ্যে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলাম।

মোবাইল কোর্ট পরিচালনার সময় দন্ডবিধি ১৮৮ ধারায় ১৪ দোকনীকে ৩৫শত টাকা জরিমানা করেন। সেই সাথে যে সকল পথচারী মাস্ক ব্যবহার করেনি তাদের মধ্যে মাস্ক বিতরন করেন ঐ কর্মকর্তা। এ সময় পুলিশ ও সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840