ভূঞাপুরে সাবেক সংসদ সদস্য করোনায় আক্রান্ত

ভূঞাপুরে সাবেক সংসদ সদস্য করোনায় আক্রান্ত

খায়রুল খন্দকার ভূঞাপুর : টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের জাতীয় পার্টি (এরশাদ) সাবেক সংসদ সদস্য শামছুল হক তালুকদার (ছানু) করোনায় আক্রান্ত হয়েছে।

সে ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে চিকিৎসাধীন রয়েছেন। গত সোমবার (৩ আগষ্ট) এবং গত বৃহস্পতিবার (৬ আগষ্ট) তাকে প্লাজমা দেয়া হয়েছে।

জানা গেছে, টাঙ্গাইল-২ আসনের সাবেক সাংসদ শামছুল হক তালুকদার (ছানু) অসুস্থ্য হওয়ায় তাকে গত ৩ আগষ্ট ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে ভর্তি করা হয়। পরে তাঁর করোনা পরীক্ষা করা হয়। দুইদিন পর তাঁর করোনার ফলাফল পজেটিভ আসে।

এছাড়া গত বৃহস্পতিবার তাকে প্লাজমা থেরাপি দেয়া হয়। বর্তমানে তিনি কিছুটা সুস্থ্য আছেন বলে জানিয়েছেন তার ভাই ভূঞাপুর উপজেলার ফলদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুল ইসলাম তালুকদার (দুদু)। এসময় তিনি দেশবাসীর কাছে তার ভাইয়ের জন্য দোয়া প্রার্থনা করেছেন।

উল্লেখ্য, সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা শামছুল হক তালুকদার (ছানু) ১৯৮২ সালে উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং ১৯৮৬ সনে জাতীয় পার্টি (এরশাদ) থেকে মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হয়। এরপর ২০০৮ সালে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়।

এছাড়াও গত, শনিবার (৮ আগস্ট) উপজেলায় নতুন করে আরও দশজনের শরীরে করোনায় সনাক্ত হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মহীউদ্দিন আহমেদ জানান,এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৯৬ জন। করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ২ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়ে ৩২ জন। এছাড়া চিকিৎসাধীন রয়েছে ৫২ জন।
উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাসরীন পারভীন জানান, নতুন আক্রান্ত ব্যক্তিদের বাসা-বাড়ি লকডাউনসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে ।

এর আগে, সোমবার (২৭ জুলাই) ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩ জন কর্মকর্তা-কর্মচারীসহ ভূঞাপুরে নতুন করে আরও ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন আক্রন্তরা হলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩ জন , ফলদা ইউনিয়নের একই পরিবারে ২ জন এবং নিকরাইর ইউনিয়নের পাথাইল কান্দির এলাকায় ১ জন।

এছাড়াও ভূঞাপুরে পৌর ঘাটান্দী এলাকার মৃত মোখলেছ ভূঁইয়ার ছেলে বেল্লাল হোসেন (৪৭)  করোনার উপসর্গ নিয়ে  মৃত্যু হয়েছে। তিনি গাজীপুর ওয়ালটন কোম্পানীতে চাকরি করতেন। ১৫ দিন আগে তিনি সর্দি-জ্বর ও কাশি নিয়ে বাড়িতে আসেন।

সোমবার (১জুন) আর ও একজন ভূঞাপুরে করোনার উপসর্গ নিয়ে উপজেলার গোবিন্দাসী ইউনিয়নে বিলচাপড়া গ্রামের চান মাহমুদের ছেলে খাজা নাজিম উদ্দিন তালুকদার (৭৪)-এর মৃত্যু হয়।

 প্রশাসনের হস্তক্ষেপে ইসলামী ফাউন্ডেশনের সহযোগিতায় জানাজার নামায শেষে বিলচাপড়া কবর স্থানে সোমবার দুপুরে দাফন করা হয়।

 উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসলাম হোসাইন,  ভূঞাপুর থানা পুলিশ,  উপজেলা প্রশাসন, স্বাস্থ্যকর্মী,ইসলামী ফাউন্ডেশন মিলে মৃত ব্যাক্তিদের লাশ দাফন সম্পন্ন করেছেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840