সংবাদ শিরোনাম:
কালিহাতীতে পৌলীতে রেল সেতুর দুই পাশে বালু বিক্রির মহোৎসব মাদরাসা ছাত্রীর প্রেমের টানে ও ঘর বাঁধতে টাঙ্গাইলে আরেক ছাত্রী মধুপুরে জৈব কৃষি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত তীব্র গরম ও তাপদাহে অতিষ্ঠ মধুপুরবাসী বাড়ছে নানা রোগ সখীপুরে প্রকৃতি ও শান্তি সংঘের উদ্যোগে গাছের চারা বিতরণ টাঙ্গাইলের বাসাইল থেকে ৪৯ কেজি গাঁজা সহ ০৪ মাদক ব্যবসায়ী আটক পৌর উদ্যানের শতবর্ষী গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন  টাঙ্গাইলে পারিবারিক কলহে পিতাকে পিটিয়ে আহত করেছে ছেলে সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আ.লীগ নেতার স্ত্রী আটক সরকারী জলাশয় ভরাট করে মার্কেট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন
মধুপুরে নিরাপত্তা হীনতায় রেঞ্জ কর্মকর্তা ।। আদিবাসীদের বিক্ষোভ

মধুপুরে নিরাপত্তা হীনতায় রেঞ্জ কর্মকর্তা ।। আদিবাসীদের বিক্ষোভ

প্রতিদিন প্রতিবেদক মধুপুর : টাঙ্গাইলের মধুপুরে বনবিভাগ কর্তৃক গারো আদিবাসী বাসন্তী রেমা নামের এক কৃষাণীর ফসলি জমির কলা বাগান কেটে উজাড় করায় মধুপুর বনের দোখলা রেঞ্জ অফিস ঘেরাও সহ বিক্ষোভ সমাবেশ করেছে গারো অদিবাসীরা।

অপরদিকে বন দখলে বাঁধা দেওয়ায় গারো অদিবাসীদের বিভিন্ন হুমকীদে জীবনের নিরাপত্তা হীনতায় ও ভূগছেন দোখলা রেঞ্জ কর্মকর্তা আব্দুল আহাদ

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে দোখলা রেঞ্জ অফিসের সামনে শোলাকুড়ী জলছত্র সড়ক অবরোধ করে এ বিক্ষোভ সমাবেশ করেছেন বাংলাদেশ গারো ছাত্র সংগন ও স্থানীয় গারো অদিবাসীরা।

জয়েন শাহী আদিবাসী সংগঠন মধুপুর শাখার সহ সভাপতি রিচার্ট বিপ্লব সিম সাং এর সভাপতিত্বে বক্তব্য রাখেন মধুপুর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি এ্যাডভোকেট ইয়াকুব আলী,

মধুপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান গারো আদিবাসী নেত্রী যষ্ঠিনা নকরেক, শোলাকুড়ী ইউপি চেয়ারম্যান আকতার হোসেন, বাগাছাস এর কেন্দ্রীয় কমিটির সভাপতি জন জেত্রা ও ভূক্তভোগী কৃষাণী বাসন্তী রেমা সহ অন্যান্য গারো নেত্রীবৃন্দরা।

এসময় বক্তরা মধুপুর শাল গজারী বনের বাসিন্দা গারো আদিবাসী বাসন্তী রেমার কলা বাগান টাকায় জড়িত ব্যাক্তিদের শাস্তি সহ কলা বাগান মালিক বাসন্তী রেমা কে ক্ষতিপূরণ দেওয়ার দাবী জানান।

এদিকে দোখলা রেঞ্জ কর্মকর্তা আব্দুল আহাদ জানান, বন বিভাগের সরকারী জায়গা অবৈধ ভাবে দখল করে কলা বাগান করায় জবর দখলকৃত বনভূমি উদ্ধারের নিয়মিত উদ্ধার অভিযানের অংশ হিসেবে এই জমি উদ্ধার করি ।

সামাজিক বনায়ন যাতে করতে না পারি এই কারণেই হুমকি সহ বিক্ষোভ সমাবেশ করছে তারা। তিনি এখন জীবনের নিরাপত্তা হীনতায় ও ভূগছেন বলে জানান।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840