টাঙ্গাইলে নারী ক্ষমতায়ন কর্মসূচি অর্জন কর্মশালা অনুষ্ঠিত

টাঙ্গাইলে নারী ক্ষমতায়ন কর্মসূচি অর্জন কর্মশালা অনুষ্ঠিত


রবিন তালুকদারঃ টাঙ্গাইলে সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নে সেন্টার ফর এডুকেশন ইন সায়েন্স (সিএমিএস) সুরুজ ইউনিট এ নারী ক্ষমতায়ন কর্মশালা অনুষ্ঠিত হয়।

বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে (সিএমইএস) সুরজ ইউনিট স্কুল মাঠে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
নারী ক্ষমতায়ন কর্মসূচি অর্জন কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার , সদর উপজেলা,টাঙ্গাইল। এ সময় আরো উপস্থিত ছিলেন,বিশিষ্ট সমাজসেবক আবুল হোসেন সরকার আবু,বিশিষ্ট ব্যবসায়ী লুৎফর রহমান,৩ নং ঘারিন্দা ইউনিয়নে যুবলীগের সভাপতি ইলিয়াস খান,যুগ্ম সম্পাদক রবিন তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানে ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক( আই এস ডি বি) এর অর্থায়নে নারী ক্ষমতায়ন কর্মসূচীর আওতায় ফ্যাশন গার্মেন্টস এর উপর ১৫০ জন মেয়েদের ট্রেনিং দেয়া হয়েছে তাদের উপস্থিতি এবং সেই সাথে গ্রামীন দরিদ্র ও সুবিধা বঞ্জিত কিশোরী মধ্যে বাল্যবিবাহ প্রতিরোধ, এবং মহিলাদের ইভটিজিং প্রতিরোধে করণীয়,স্বাস্থ্য ও পুষ্টি, স্যানিটেশন, প্রজনন স্বাস্থ্য, (এইচআইভি) থেকে সুরক্ষা বিষয়ক ও নারী – নির্যাতন প্রতিরোধে করনীয় ইত্যাদি বিষয়ের উপর আলোচনা করা হয়।

এ নারী ক্ষমতায়ন কর্মশালা অনুষ্ঠানে, বিশিষ্ট মুক্তিযোদ্ধা খোরশেদ আলম (খোকা) এর সভাপতিত্বে, বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি শামীমা আক্তার, সদর উপজেলা টাঙ্গাইল, আবুল হোসেন আবু,লিটন মল্লিক,ইউনিট প্রধান সুরুজ (সিএমইএস),শাহিদা খানম,ফ্যাসিলিটি কর্মকর্তা(সিএমইএস) সুরুজ ইউনিট প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840