ভূঞাপুরে সাংবাদিক খায়রুলের পিতার স্মরণ সভা ও দোয়া

ভূঞাপুরে সাংবাদিক খায়রুলের পিতার স্মরণ সভা ও দোয়া

প্রতিদিন প্রতিবেদক  ভূঞাপুর : টাঙ্গাইল থেকে প্রকাশিত “টাঙ্গাইল প্রতিদিন’’ পত্রিকার ভূঞাপুর উপজেলা প্রতিনিধি খায়রুল খন্দকারের পিতা মরহুম খন্দকার নুরুজ্জামানের মৃত্যুতে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বাদ জুমা গোবিন্দাসী ইউনিয়নের হাজী সংগঠন এর উদ্যোগে উপজেলার গোবিন্দাসী বাজার জামে মসজিদে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিলে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অংশ গ্রহণ করেন হাজী সংগঠন এর সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক সহ সাধারণ সদস্য ও মুসুল্লিরা।

কর্মজীবনে তিনি একজন সৎ, নিষ্ঠাবান, সমাজসেবক ও সফল সংগঠক ছিলেন। তাঁর পুরো কর্মজীবন দেশ ও এলাকার নিপীড়িত মানুষের পাশে দাঁড়িয়েছেন। গোবিন্দাসী যমুনা নদীর তীরে অবস্থিত হওয়ায় এই অঞ্চল শহর থেকে শিক্ষায় পিছিয়ে ছিল।

তিনি তাই তাঁর প্রচেষ্টা ও অদম্য ইচ্ছা শক্তিতে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে শিক্ষায় শিক্ষিত করতে এলাকায় একাধিক নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, দাখিল মাদ্রাসা, নূরানী হাফিজিয়া মাদ্রাসা, কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত করে গেছেন।

বিভিন্ন সময়ে অর্থাভাবে ঝরে পড়া শিক্ষার্থীদের পাশে, দরিদ্র পরিবারে বিয়ে, গ্রামের অসহায় পরিবারের পাশে প্রয়োজন মত আনুষঙ্গিক সার্বিক সহযোগিতা ও অর্থ দিয়ে পাশে দাঁড়িয়েছেন।

এছাড়াও এলাকায় দরিদ্র মানুষের জন্য ছিন্নমূল জনকল্যাণ সংস্থা, গোবিন্দাসী বাজার বণিক সমিতি, কষ্টাপাড়া গভীর নলকূপ সংগঠনসহ বিভিন্ন সমাজ সেবামূলক সংগঠনের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে পরিচালনা ও প্রতিষ্ঠা করে গেছেন।

দোয়া মাহফিলে তার সুযোগ্য কনিষ্ঠ সন্তান সাংবাদিক খাইরুল খন্দকার উপস্থিতি সবার কাছে তার বাবার বিদেহী আত্মার শান্তি প্রার্থনা করেছেন। তিনি আবেগাপ্লুত হয়ে কান্নাবিজড়িত কণ্ঠে বলেন, আমার বাবা ১৯৩৯ সালে উপজেলার নদী ভাঙ্গা, অশিক্ষিত সমাজে, দরিদ্র পরিবারে জন্মগ্রহণ করেও নিজেকে শিক্ষিত করার সাথে সাথে নিজের জন্মভূমি গ্রামে শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন।

সে তাঁর পুরো কর্মজীবন আপনাদের কল্যাণের জন্য বিপদে আপদে সবসময় সাথে থেকে কাজ করে গেছেন। বাবার অসামপ্ত কাজগুলোতে আমাকে ডাকলে আমি বিনা বাক্যে আপনাদের পাশে দাঁড়াবো।

হাজী সংগঠনের অন্যতম সদস্য আলহাজ্ব আব্দুল মজিদ মিয়া বলেন, নুরুজ্জামান সাহেব আমার একজন সাহসী সহযোদ্ধা ছিলেন। তাঁকে হারিয়ে আজকে আমি তাঁর অনুপস্থিতি প্রতি মুহূর্তে উপলব্ধি করতে পারছি।

তাঁকে নিয়ে আমার জনসেবামূলক বা জীবন সংগ্রামে কোন কাজে পিছপা হইনি। আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি ও আল্লাহ তাকে জান্নাতবাসী দান করুন।

হাজী সংগঠনের সভাপতি গোবিন্দাসী উচ্চ বিদ্যালয় হেড মাওলানা আলহাজ্ব শহিদুল ইসলাম দোয়া পরিচালনা করেন ও বলেন, আমি এই বাজারে আসার পর থেকেই নুরুজ্জামান ভাইয়ের সাথে আমার সুসম্পর্ক গড়ে উঠে।

তাঁর বরেন্দ্র ৮১ বছর জীবনে দেখা আমার দেখা সৎ, নিষ্ঠাবান ও সাহসী সমাজসেবক ছিলেন। তাঁর ব্যক্তিজীবনে তিনি কখনো অন্যায়ের বিরুদ্ধে কখনোই কিছু হটেননি।

প্রসঙ্গত প্রকাশ, সাংবাদিক খায়রুল খন্দকারের পিতা খন্দকার নুরুজ্জামান গত ১০ জুলাই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840