সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

টাঙ্গাইলে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইলের নাগরপুর, কালিহাতী, গোপালপুর ও মধুপুরে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হওয়ার খবর পাওয়া গেছে।“আমরা সবাই সোচ্চার, বিশ্ব হবে সমতার ও শিশুর সঙ্গে শিশুর তরে, বিশ্ব গড়ি নতুন করে” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

নাগরপুর প্রতিবেদক জানান, এ দিবস উপলক্ষে বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ও মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগীতায় উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভায় সভাপতিত্ব করেন সহকারি কমিনার (ভূমি) তারিন মসরুর।

মহিলা অধিদপ্তর কর্মকর্তা সালমা বেগমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবীর, ভাইস চেয়ারম্যান (মহিলা) ছামিনা বেগম শিপ্রা, কৃষি কর্মকর্তা আব্দুল মতিন বিশ্বাস,

সমাজসেবা কর্মকর্তা সৌরভ তালুকদার। সভায় বক্তরা মেয়েদের শিক্ষার অধিকার, পরিপুষ্টি, আইনি সহায়তা ও ন্যায় অধিকার, চিকিৎসা সুবিধা ও বৈষম্য কেথে সুরক্ষা, নারীর বিরুদ্ধে হিংসা ও বলপূর্বক বাল্যবিবাহ বদ্ধে কার্যকর ভূমিকা পালন সম্পর্কে আলোচনা করেন।

এছাড়াও মহিলা বিষয়ক অধিদপ্তরের নারী সংগঠনের সদস্যরাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী এবং সুশীল সমাজের নেতৃবৃন্দরা এ সময় উপস্থিত ছিলেন।

অপরদিকে গোপালপুর থেকে মো. নুর আলম জানান, বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে গোপালপুর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ জাতীয় কন্যা শিশু দিবস এডভোকেসি ফোরাম এর সহযোগিতায়, উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম সীমা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাপসী শীল, উপজেলা একাডেমী কর্মকর্তা কামরুন্নাহার উপজেলা আওযামীলীগের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সকালের সময় প্রতিনিধি মুহাম্মদ সাইফুল ইসলাম, দি-হাঙ্গার প্রজেক্টের উপ-ব্যবস্থাপনা নাসির উদ্দিন।

এদিকে কালিহাতী থেকে মনির হোসেন জানান, বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা কনফারেন্স হল রুমে আলোচনা সভা ও উপজেলা পরিষদের অর্থায়নে কন্যা শিশুদের স্বপ্ন ও সম্ভাবনার পথকে সুগম করার উদ্দেশ্যে বাইসাইকেল ও বৃক্ষের চারা বিতরণ করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনছার আলী বি.কম।

উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ ছালেক খোকন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সেহাব উদ্দিন, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের হিসাব রক্ষক কাম ক্রেডিট সুপারভাইজার রিপন হোসেন।

মধুপুর প্রতিবেদক জানান, বুধবার (৩০ সেপ্টেম্বর) সকাল  ১১টায়  মধুপুরে জাতীয়  কন্যা শিশু দিবস উপলক্ষ্যে  উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে মধুপুর উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে আলোচনা সভার আয়োজন করেন।

সভায়  উপস্হিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আমিনা বেগম, একটি বাড়ী একটি খামার কর্মকর্তা ফেরদৌস আহমেদ, প্রেসক্লাব মধুপুরের সভাপতি মো: আ: হামিদ,

সহসভাপতি আল মামুন, সাধারন সম্পাদক বাবুল রানা, সাংগঠনিক সম্পাদক জুয়েল রানা।

আলোচনাসভা শেষে সেলাই ও বটিক বাটিকা প্রশিক্ষন প্রাপ্ত মহিলাদের মাঝে সনদ প্রদান করা হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840