নাগরপুরে মা ইলিশ ধরার অপরাধে ৩ জেলের কারাদন্ড

নাগরপুরে মা ইলিশ ধরার অপরাধে ৩ জেলের কারাদন্ড

প্রতিদিন প্রতিবেদক নাগরপুর : টাঙ্গাইলের নাগরপুর উপজেলার যমুনা নদীতে মা ইলিশ রক্ষায় অভিযান চালিয়ে ৩ জেলে ও মাছ ধরার জাল আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ অক্টোবর) রাতভর উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিস যমুনা নদীর নাগরপুর উপজেলার সলিমাবাদ অংশে এ অভিযান পরিচালনা করে।

এতে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর। রাতভর এই অভিযানে ৩ জনকে আটক করে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান ও ২০০০ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত কারেন্ট জালের আনুমানিক বাজার মূল্য ৩০,০০০ টাকা। কারাদন্ড প্রাপ্তরা হলো, ১। আনোয়ার হোসেন মোল্লা, ২। আমজাদ মোল্লা, ৩। রফিক মোল্লা।

অভিযান সম্পর্কে সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর জানান, এ বছর মা ইলিশ রক্ষায় প্রশাসন বদ্ধ পরিকর। প্রশাসনের নজর এড়িয়ে রাতের আধারে কেউ যেন মা ইলিশ ধরতে না পারে সেজন্য প্রথম দিন থেকেই আমাদের টহল জোড়দার করা হয়েছে।

অভিযানের প্রথম দিনেই মা ইলিশ মাছ ধরার অপরাধে ৩ জন জেলেকে আটক করা হয়েছে। এসময় সরকারি আদেশ অমান্য করার দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে “দন্ডবিধি,১৮৬০” অনুযায়ী জেলেদের প্রত্যেককে ১(এক) মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে এবং ২০০০ মিটার কারেন্ট জাল জব্দ করে সেগুলো নদীর পাড়ে এনে বিনষ্ট করা হয়েছে। তিনি আরো বলেন,মা ইলিশ রক্ষার্থে মোবাইল কোর্টের অভিযান চলমান থাকবে।
অভিযানে উপজেলা মৎস্য অফিস, থানা পুলিশ ও নৌ পুলিশের কর্মকর্তারা অংশ নেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840