টাঙ্গাইলে ফ্রান্স বিরোধী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

টাঙ্গাইলে ফ্রান্স বিরোধী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইলের বিভিন্ন উপজেলা ও পাড়া মহল্লায় চলছে ফ্রান্স বিরোধী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ।

শুক্রবার (৬ নভেম্বর) বাদ জুম্মা নাগরপুর, ভূঞাপুর ও সখীপুরে ধর্মপ্রাণ মুসুল্লিরা ফ্রাসের পণ্য বর্জন ও দেশ থেকে ফ্রান্স দূতাবাসদের বের করে দেওয়া সহ বিভিন্ন শ্লোগান দিয়ে রাস্তায় বের হয় বিক্ষোভ মিছিল।

পরে তারা প্রতিবাদ সমাবেশ করেন। মিছিল ও সমাবেশে দলমত নিবিশেষে সকল পর্যায়ের ধর্মপ্রাণ মুসুল্লিরা অংশ গ্রহণ করেন।

প্রতিদিন প্রতিবেদক নাগরপুর : ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শন করে প্রিয় রাসুল বিশ্বনবী হযরত মুহাম্মদ ( সা.) এর এবং তাঁর অনুসারীদের প্রতি যে অবমাননা করা হয়েছে তার প্রতিবাদে বিশ্বের সব দেশের মুসলমানদের ন্যায় বাংলাদেশের মুসলমানরাও প্রতিবাদ-বিক্ষোভে সোচ্চার।

মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে টাঙ্গাইলের নাগরপুরে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (০৬ নভেম্বর) বাদজুমা নাগরপুর উপজেলা সর্বস্তরের শিক্ষার্থীবৃন্দ ও তৌহিদী জনতা এর ব্যানারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি নাগরপুর সরকারি কলেজ চত্বর থেকে বের হয়ে সদর বাজারের গুরুত্বপূর্ন সড়ক ও উপজেলা চত্বর প্রদক্ষিণ করে সরকারি কলেজ গেট প্রঙ্গণে দোয়া মাহফিলের মধ্য দিয়ে শেষ করা হয়।

দোয়া পরিচালনা করেন নাগরপুর বাজার জামে মসজিদের খতিব মাও: রফিকুল ইসলাম রফিক। এতে বিভিন্ন মসজিদ-মাদ্রাসার ধর্মপ্রাণ শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

এদিকে ভূঞাপুর প্রতিবেদক খায়রুল খন্দকার জানান : ফ্রান্সে হযরত মোহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গ চিত্র প্রদর্শন করে অবমাননা করার প্রতিবাদে সারাদেশের মতো উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের তাওহিদী জনতা আয়োজনে ফ্রান্স বিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ নভেম্বর ) জুম্মার নামায শেষে উপজেলার গোবিন্দাসী কেন্দ্রীয় জামে মসজিদের সামনে  স্থানীয় বিভিন্ন এলাকা থেকে মুসুল্লিরা এসে একত্রিত হয় ফ্রান্স বিরোধী স্লোগান দেন ।

স্লোগানে তারা ফ্রান্সের পণ্য বর্জন করতে বলেন , সরকারী পৃষ্ঠপোষকতায় মহানবী (সাঃ) এর অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ । 

শেষে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন গুরুত্বপূর্ন এলাকা প্রদক্ষিণ শেষে গোবিন্দাসী টি মোড়ে এসে শেষ হয় মসজিদের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশ করেন স্থানীয় মুসল্লিরা।

এসময় বক্তব্য রাখেন– ভূঞাপুর ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি মাওলানা আসাদুল ইসলাম শামীম, গোবিন্দাসী কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মাওলানা মুনজুরুল হাসান, খানুরবাড়ী ঘাট জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি হাফেজ মাওলানা ফরহাদ হোসেন,

গোবিন্দাসী বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি আলহাজ্ব মাওলানা শহিদুল ইসলাম, কুকাদাইর উত্তর পাড়া জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা বেলাল হোসেন, মুফতি জুনায়েদ আহমেদ, মাওলানা আকবর হোসেন,

আওয়ামীলীগের নেতা আমিনুল ইসলাম আমিন, দুলাল হোসেন চকদার সহ এলাকার বিভিন্ন শ্রেনীর লোকজন বক্তব্য রাখেন। বিক্ষোভে হাজার হাজার মুসল্লি  অংশ নেয়। 

বক্তারা হযরত মোহাম্মদ (সাঃ)কে নিয়ে ব্যাঙ্গ চিত্র করার তিব্র প্রতিবাধ জানান, সরকারকে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশের  আহবান জানান, প্রকাশ্যে রাষ্ট্রিয় ভাবে ফ্রান্সের প্রেসিডেন্টের ক্ষমা প্রার্থনা করা ও ফ্রান্সের তৈরী পণ্য বর্জনের ঘোষনা দেয়া হয়।

অপরদিকে সখীপুর প্রতিবেদক জানান: ফ্রান্সে মহানবী (সা.) নিয়ে অবমাননাকর ব্যঙ্গচিত্র প্রদর্শনী, মুসলমানদের উপর হামলা ও নিপিড়নের প্রতিবাদে টাঙ্গাইল জেলা ক্ওমী উলামা পরিষদের উদ্যোগে শুক্রবার (৬ নভেম্বর) জুমার নামাজের পর সখিপুরের কাকড়াজান এলাকায়  প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে উপজেলা সহ বিভিন্ন স্থানের হাজার হাজার মানুষের ঢল নামে।

এসময় বক্তারা বলেন, ফ্রান্সে সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রসুল (সা.) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করায় দেশে ফ্রান্সের দূতাবাস না রাখার দাবী জানিয়ে বলেন, শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরণের কর্মকান্ড বেড়ে গেছে।

তারা এসব কর্মকান্ডের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে এ বিষয়ে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840