মির্জাপুরে পাঁচ ইটভাটায় ৩০ লাখ টাকা জরিমানা

মির্জাপুরে পাঁচ ইটভাটায় ৩০ লাখ টাকা জরিমানা

প্রতিদিন প্রতিবেদক, মির্জাপুর : টাঙ্গাইলের মির্জাপুরে পরিবেশ অধিদফতর অভিযান চালিয়ে ৫টি অবৈধ ইটভাঁটা থেকে ৩০ লাখ টাকা জরিমানা আদায় করেছে।

এছাড়া ইটভাটাগুলো এসকেভেটর মেশিন দিয়ে আংশিক গুঁড়িয়ে দেয়া হয়।

এসময় আগামী দশ দিনের মধ্যে ওই ইটভাটাগুলো বন্ধেরও নির্দেশ দেয় হয়। বুধবার দিনভর উপজেলা সদরের বাইমহাটি, গোড়াই ও পাকুল্যা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

লাইসেন্স ও পরিবেশ অধিদফতরের ছাড়পত্র না থাকায় পরিবেশ অধিদফতর ঢাকা সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ ওই ৫টি ইটভাঁটার মালিককে ছয় লাখ টাকা করে মোট ৩০ লাখ টাকা জরিমানা করেন। পরে এসকেভেটর মেশিন দিয়ে ভাঁটাগুলোর কিছু অংশ গুঁড়িয়েও দেয়া হয়। এ সময় টাঙ্গাইল পরিবেশ অধিদফতরের উপ পরিচালক মোজাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

যেসব প্রতিষ্ঠানের মালিকের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে তারা হলেন মেসার্স ভাই ভাই বিক্সসের মালিক শহীদুল ইসলাম, দিশা-আশা বিক্সসের মালিক শাহ আলম, হাকিম বিক্সসের মালিক আওলাদ হোসেন, সিক্স ব্রাদার্স বিক্সসের মালিক মাজিবুর রহমান ও স্টার স্টাইলের মালিক সুলতান মিয়া।

টাঙ্গাইল পরিবেশ অধিদফতরের উপ পরিচালক মোজাহিদুল ইসলাম জানান, এ উপজেলায় ২৯টি অবৈধ ইটভাটা রয়েছে। আগামী দশ দিনের মধ্যে তা বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। এ ধরনের অভিযান অব্যহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840