নাগরপুরে ভ্রাম্যমান আদালতে বিভিন্ন দোকানিকে জরিমানা

নাগরপুরে ভ্রাম্যমান আদালতে বিভিন্ন দোকানিকে জরিমানা

প্রতিদিন প্রতিবেদক, নাগরপুর : টাঙ্গাইলের নাগরপুরে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী ও মিষ্টি তৈরিতে মেয়াদহীন উপকরণ ব্যবহার এবং কাঁচা মাল মজুদসহ লাইসেন্স বিহীন যত্রতত্র দাহ্য পদার্থ বিক্রি করার অপরাধে ১৮ জন দোকানিকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা সদর ও গয়হাটা এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার সিফাত-ই-জাহান ও সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর।

উপজেলার গয়হাটা বাজারে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিফাত-ই-জাহান অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি, নষ্ট বাসি মিষ্টি ও গাদ সংরক্ষন এবং বিক্রয়ের উদ্দেশ্যে নষ্ট দই ও রসমালাই রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫১ ও ৩৯ ধারায় ৬ জন মিষ্টির দোকানিকে ৩২ হাজার ও মুল্য তালিকা সাটানো ব্যর্থ হওয়ায় এক মুদি দোকানীকে ১ হাজার টাকা জরিমানা করেন।

অপরদিকে নাগরপুর সদর বাজারে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তারিন মসরুর লাইসেন্স ব্যতিরেকে এবং বিধিনিষেধের তোয়াক্কা না করে রাস্তার উপর গ্যাস সিলিন্ডার এবং পেট্রোল, অকটেন ইত্যাদি দাহ্য পদার্থ রেখে বিক্রি করছে এমন অভিযোগের প্রেক্ষিতে মোবাইল কোট পরিচালনা করেন। অগ্নি নির্বাপণের যথাযথ ব্যবস্থা না থাকায় অগ্নি প্রতিরোধ ও নির্বাপণ আইন ২০০৩ এর বিধিনিষেধ অমান্য করে সেবা গ্রহীতার জীবন/নিরাপত্তা বিঘিœত করার অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় ও দন্ডবিধি ১৮৬০ এর ২৯১ ধারায় ১১ জন ব্যবসায়ীকে ১৬ হাজার টাকা জরিমানা করেন।

মোবাইল কোট পরিচালনাকালে আরো উপস্থিত ছিলেন, নাগরপুর ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ মোঃ মেহেদী হাসান, উপজেলার আনসার ভিডিপির (ভার) কর্মকর্তা মো. জাইদুর রহমান জাহিদসহ পুলিশ ও ফায়ার সার্ভিসের অন্যান্য সদস্যবৃন্দ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840