সংবাদ শিরোনাম:
ধনবাড়ীতে সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

ধনবাড়ীতে সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার বলিভদ্র ইউপি চেয়ারম্যান সুরুজ্জামান মিন্টুর বিরুদ্ধে সামাজিক বনায়ন কর্মসূচির গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। সে ৪ ও ৫নং ওয়ার্ডের রাস্তার দু’পাশের ৮ থেকে ৯টি আকাশমনি (একাশি) গাছ কাটে। এ ঘটনার প্রতিকার চেয়ে এলাকাবাসীর পক্ষে স্থানীয় আ. কাদের, ফারুক হোসেন, শরাফত আলী ও কামরুজ্জামান ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ থেকে জানা যায়, ধনবাড়ী চৌরাস্তা হয়ে কেরামজানী রাস্তার বলিভদ্র ইউনিয়নে এলজিইডি কর্তৃক রাস্তা প্রশস্তকরণের কাজ চলছে। এজন্য বলিভদ্র ইউনিয়নে কাননিআটা থেকে বলিভদ্র বাজার পর্যন্ত রাস্তার দু’পাশের মাটি গর্ত করা হয়েছে। এই সুযোগে ইউপি চেয়ারম্যান তার লোকজন দিয়ে কাননিআটা মোড় থেকে তার আশপাশের ৮/৯টি একাশি গাছ কেটে ফেলেন। পরে ঘটনাটি জানাজানি হলে ইউপি চেয়ারম্যান রাতের অন্ধকারে কিছু গাছ সরিয়ে ফেলেন। এ ঘটনার পরে খবর পেয়ে ধনবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাসান মো. হাফিজুর রহমান টুটুল বুধবার (২৮ এপ্রিল) ঘটনাস্থলে গিয়ে কিছু গাছের গুঁড়ি উদ্ধার করে জব্দ করে এবং সে গাছের গুড়ি গুলো উপজেলা পরিষদ চত্বরে নিয়ে আসেন।

এ বিষয়ে শুক্রবার সরেজমিন ঘুরে এবং স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে ঘটনার সত্যতা পাওয়া যায়। বর্তমানে জব্দকৃত গাছের গুঁড়িগুলো উপজেলা পরিষদ চত্বরেই রাখা আছে।

বলিভদ্র ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য হাবিবুর রহমান বলেন, চেয়ারম্যানের বিরুদ্ধে কেউ কিছু বলতে সাহস পায় না। তিনি এই পরিষদে আসার পর থেকেই বিভিন্ন সময় গাছ কর্তন করে আসছেন। চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী বলিভদ্র ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম (২২) কে সাথে নিয়ে নানা অনিয়ম করে যান। অনিয়মের কারণে উপজেলা ছাত্রলীগ কয়েকদিন আগে তাকে বহিস্কার করেন।

গাছ কাটার বিষয়ে চেয়ারম্যান সুরুজ্জামান মিন্টুর কাছে জানতে চাইতে তিনি বলেন, গাছ কাটার বিষয়ে ইউএনও স্যার আমাকে মৌখিকভাবে অনুমতি দিয়েছে। এছাড়া, হীরা ভাই (ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান) এর সাথে কথা বলে এ বিষয়ে বিস্তারিত পরে জানাবো।

এ ব্যাপারে ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার শেখ শামছুল আরেফীন জানান, গাছ কাটার ব্যাপারে চেয়ারম্যানকে কোন অনুমতি দেয়া হয়নি। উপজেলা প্রশাসন এলাকাবসীর নিকট থেকে সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে কিছু গাছের গুঁড়ি উদ্ধার করতে পেরেছে। গাছগুলো সামাজিক বনায়নের। তিনি এগুলো কর্তন করতে পারেন না। তার বিরুদ্ধে দ্রুতই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840