সংবাদ শিরোনাম:
টাঙ্গাইল জেলায় সার্বিক বন্যা পরিস্থিতি উন্নতি দিকে, বানবাসিদের দূর্ভোগ কমেনি

টাঙ্গাইল জেলায় সার্বিক বন্যা পরিস্থিতি উন্নতি দিকে, বানবাসিদের দূর্ভোগ কমেনি

প্রতিদিন প্রতিবেদক : যমুনা, ধলেশ্বরী ও ঝিনাই নদীসহ জেলার অভন্তরীন নদ-নদীর পানি দূত কমতে থাকায় টাঙ্গাইল জেলার সার্বিক বন্যা পরিস্থিতি উন্নতি ঘটছে। জেলার ৭টি উপজেলার লক্ষাধিক মানুষ একনো পানিবন্দি অবস্থায় সীমাহীন দূর্ভোগ পোহাচ্ছে।

বন্যা কবলিত এলাকায় দেখা দিয়েছে বিশুদ্ধ খাবার পানি ও শুকনো খাবারের অভাব। যদিও জেলা প্রশাসনের পক্ষ থেকে বানভাসী মানুষদের জন্য ৪০ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়া হয়েছে। প্রয়োজন পড়লে আরো বরাদ্দ দেয়া হবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

সেই সঙ্গে দেখা দিয়েছে যমুনা ও ধলেশ্বরী নদীর তীব্র ভাঙন। ভাঙনের ফলে নদী তীরবর্তী এলাকায় ইতিমধ্যে তিন শতাধিক বসতভিটা, মসজিদ, বাঁধ, রাস্তাসহ নানা স্থাপনা নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এছাড়া কাঁচা-পাকা রাস্তা ভেঙে যোগাযোগ বন্ধ হয়ে আছে। এদিকে টাঙ্গাইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, ৯৮০ হেক্টর রোপা আমন পানির নিচে তলিয়ে রয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের তথ্য মতে, গত ২৪ ঘন্টায় যমুনা নদীর পানি ১৯ সেন্টিমিটার কমে বিপদসীমার ১১ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। অপর দিকে, ধলেশ্বরী নদীর পানি ১৬ সেন্টিমিটার কমে বিপদসীমার ৪০ সেন্টিমিটার উপর দিয়ে এবং ঝিনাই নদীর পানি ১৯ সেন্টিমিটার কমে বিপদসীমার ৩৭ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840