ঘাটাইলে মেয়াদত্তীর্ণ ওষুধে অসুস্থ শিশু, দোকান মালিককে জরিমানা

ঘাটাইলে মেয়াদত্তীর্ণ ওষুধে অসুস্থ শিশু, দোকান মালিককে জরিমানা

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইলের ঘাটাইলে মেয়াদ উত্তীর্ণ ওষধ বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে ঔষধ দোকান মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ বুধবার দুপুর ১২.৩০ টায় উপজেলার হামিদপুর বাজারে এ অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইয়াসমিন।

অভিযানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা ও বিক্রির অপরাধে শাহীনা মেডিকেলের মালিক শাহীন তালুকদারকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা ইয়াসমিন জানান, মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা ও বিক্রির দায়ে শাহীনা মেডিকেল মালিককে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ঔষধ নিরাপত্তায় এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এ সময় ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজহারুল ইসলাম সরকার (পিপিএম) ও থানার একাধিক পুলিশ সদস্যসহ প্রায় দুইশতাধিক বিক্ষুব্ধ জনগণ সে সময় উপস্থিত ছিলেন।

পুলিশ ও এলাকাবাসী জানায়, কালিহাতী উপজেলার উত্তর সালেংকা গ্রামের দুলাল হোসেনের নাতী আবিদ হাসান (নয় মাস) গত দুই দিন যাবত জ্বরে ভুগছিল। গতকাল মঙ্গলবার বিকালে আবিদকে নিয়ে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য যান। এ সময় ডাক্তার আবিদকে দেখে ওষুধ লিখে দেয়। পরে প্রেসক্রিপশনটি দেখিয়ে ঘাটাইল উপজেলার হামিদপুর বাজারের শাহীনা মেডিকেল থেকে একটি নাকের ড্রপ কিনে আনা হয়।

শিশুটিকে বাড়ি নিয়ে যাওয়ার পরে নাকের ড্রপটি পুশ করলে রাতেই গুরুতর অসুস্থ হয়ে পড়ে। পরে শিশুটির মা আমিনা বেগম তার হাতের ড্রপটি মেয়াদ লক্ষ্য করে দেখেন, গত ২০২০ সালের আগস্ট মাসে নাকের ড্রপটি মেয়াদ শেষ হয়ে গেছে।

অসুস্থ আবিদকে আজ বুধবার সকালে পুনরায় কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হলে আবিদ কিছুটা সুস্থ হয়ে উঠে।

এ সময় স্থানীয় বিক্ষুব্ধ এলাকাবাসী আজ বুধবার দুপুরে শাহীনা মেডিকেল ওষধের দোকানটি অবরুদ্ধ করলে ঘাটাইল থানা ও কালিহাতী থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা ও বিক্রির অপরাধে শাহীনা মেডিকেল মালিক মো. শাহীন তালুকদারকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় মেয়াদ উত্তীর্ণ ১ বস্তা ঔষধ জব্দ করা হয়।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840