সংবাদ শিরোনাম:
ভাসানী বিশ্ববিদ্যালয়ে ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত হয়েছে টাঙ্গাইলে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত মির্জাপুরের একটি বিল থেকে মানব কঙ্গাল উদ্ধার মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে শহরের ব্যস্ততম চারটি স্থানে এমপি শুভর নলকুপ স্থানের উদ্যোগ টাঙ্গাইলের মধুপুরে ছাত্রীকে নিয়ে উধাও শিক্ষিকা মেয়ে ও জামাতার নির্যাতনে শতবর্ষী বৃদ্ধের মৃত্যুর অভিযোগ টাঙ্গাইলের মধুপুরে বারোয়ারী মন্দিরে অগ্নিকাণ্ডে পাল্টাপাল্টি অভিযোগ! টাঙ্গাইলে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশে মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা টাঙ্গাইল স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে পথচারী, রিক্সাচালকদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ
জমির বিরোধে মারপিট, প্রতিবাদে সংবাদ সম্মেলন

জমির বিরোধে মারপিট, প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইলে প্রতিবেশীর বিরুদ্ধে জমি দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেল করেছে সদর উপজেলার বাঘিল ইউনিয়নের গোপালপুর (শিবপুর) গ্রামের মৃত কামাল উদ্দিনের ছেলে মো. সোলাইমান মিয়া (৬০)। রোববার ৮ মে সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটিরিয়ামে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তিনি বলেন, ১৯৯০ সাল থেকে পৈত্রিক ও ক্রয়সুত্রে ৫১শতাংশ ভুমিতে খাজনা পরিশোধ করে নিজ নামে খারিজসহ ভোগদখল ও বসবাস করে আসছি। যার বিএস খতিয়ান নং ৪৯৭,আর এস ৫৯৫। গত ২৬ এপ্রিল মঙ্গলবার দুপুরে প্রতিবেশী মৃত গোলাম মাহমুদের ছেলে মো. কোরবান আলী,আব্দুল গফুর,হাবিবুর রহমান, হাবিবুর রহমানের ছেলে আব্দুর রউফ ওরফে মাওলানা,শফিকুল ইসলাম, মোহাম্মদ আলী দেশীয় অস্ত্রেসস্ত্রে নিয়ে জমি দখলের জন্য অতর্কিতভাবে হামলা করে। এ সময় ভুক্তভোগী সোলায়মান তার জমি রক্ষায় বাঁধা দিলে আব্দুর রউফ তার হাতে থাকা লাঠি দিয়ে আঘাত করে সোলাইমানের ডান হাতের কবজি ভেঙ্গে ফেলেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করেন। তিনি আরও বলেন, তাদের হুমকিতে আমি এবং আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি যে কোন সময় তাদের দ্বারা প্রাণনাশের ঘটনা ঘটতে পারে।

তবে এ বিষয়ে অভিযুক্ত বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফুর মুঠোফোনে বলেন, ৩৭ শতাংশ ভুমি আমার পৈত্রিক সম্পত্তি। যার সিএস ,আরএস আমাদের নামে। সোলায়মান মিয়া ভুল নকশা তৈরী করে গোপনে খারিজ করেছিলেন। পরে আমরা টাঙ্গাইল ট্রাইবুনাল আদালতে মামলা করলে খারিজটি ভেঙ্গে যায়। পরবর্তীতে সোলায়মান উচ্চ আদালতে আপীল করেন। এছাড়াও মারপিটের ঘটনা সত্য নয় বলে জানান তিনি।
সংবাদ সম্মেলনে মো. সোলায়মানের ছেলে রাসেদুল ইসলাম, আবু মিয়া ও ছোট ভাই আব্দুর রহিম উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840