সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে সিলেকশনের মাধ্যমে কোন শ্রমিক সংগঠন করতে দেয়া হবে না: এমপি ছানোয়ার হোসেন জোয়াহেরের আইনজীবি সনদ ও মুক্তিযোদ্ধা হওয়া নিয়ে এবার প্রশ্ন তুলেছেন ছোট মনির এমপি টাঙ্গাইলে স্বেচ্ছাসেবক লীগের পানি-স্যালাইন-শরবত বিতরণ টাঙ্গাইলে চরম উত্তেজনার মধ্য দিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের মহান মে দিবস পৃথকভাবে পালিত টাঙ্গাইলে মেয়ে ও জামাতার বিরুদ্ধে বাবাকে নির্যাতনের অভিযোগ, বৃদ্ধের মৃত্যু কালিহাতীতে প্রধান শিক্ষককে বাড়িতে ডেকে নিয়ে মারধর, থানায় মামলা লালমাটি যাচ্ছে ইটভাটায়, টাঙ্গাইলের পাহাড়ি টিলা হচ্ছে সমতল ভূমি! ভূঞাপুর উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন এক প্রার্থী, লড়াই হবে বিএনপিসহ ৪ জনের টাঙ্গাইল শহরের প্রবেশ পথে ময়লা আবর্জনার ভাগাড়, জনস্বাস্থ্য ও পরিবেশ হুমকিতে সরকারি সা’দত কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সভা অনুষ্ঠিত
ফের ভাঙন আতঙ্কে যমুনা তীরের মানুষ

ফের ভাঙন আতঙ্কে যমুনা তীরের মানুষ

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলের যমুনা, ধলেশ্বরী ও ঝিনাই নদীসহ জেলার সব নদীর পানি আবারও বাড়তে শুরু করেছে। উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও কয়েক দিনের গুড়ি গুড়ি বৃষ্টির প্রভাবে তৃতীয় দফায় যমুনায় পানি বড়ছে। ফলে নদী তীরবর্তী মানুষের মাঝে ফের ভাঙন আতঙ্ক দেখা দিয়েছে।

জানা গেছে, টাঙ্গাইলে যমুনা, ধলেশ্বরী ও ঝিনাই নদীতে পানি বাড়তে থাকলে তীরে ভাঙন শুরু হয় আবার কমতে থাকলেও ভাঙন শুরু হয়। ফলে নদীতে পানি বৃদ্ধি ও কমার সময় নদী তীরবর্তী মানুষগুলো দীর্ঘদিন ধরে ভাঙন আতঙ্কের মধ্যে বসবাস করছে। কয়েক সপ্তাহ আগে যমুনার পানি কমাতে থাকায় ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী, অর্জুনা, গাবসারা ও নিকরাইলে ভাঙন শুরু হয়। ভাঙনের ফলে ইতোমধ্যে এসব এলাকায় প্রায় দেড় হাজার বসতভিটা নদী গর্ভে বিলীন হয়েছে। এক সপ্তাহ ধরে পানি কমতে থাকায় ফের ভাঙন আতঙ্কে রয়েছে তীরবর্তী মানুষ।

টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সাজ্জাত হোসেন জানান, মঙ্গলবার (২৬ জুলাই) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় যমুনা নদীর পানি পোড়াবাড়ী পয়েণ্টে ২২ সেণ্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ১৭২, ঝিনাই নদীর পানি জোকারচর পয়েণ্টে ২৩ সেণ্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ১২৩ এবং ধলেশ্বরী নদীর পানি এলাসিন পয়েণ্টে ২৮ সেণ্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ১৮৭ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

তিনি জানান, কয়েক দিন ধরে নতুন করে জেলার যমুনা নদীসহ সবগুলো নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। পানি বৃদ্ধি পেলেও বন্যার আশঙ্কা নেই। এছাড়াও নদী ভাঙনরোধে জিওব্যাগ ফেলার কার্যক্রম চলমান রয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840