সংবাদ শিরোনাম:
ভাসানী বিশ্ববিদ্যালয়ে ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত হয়েছে টাঙ্গাইলে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত মির্জাপুরের একটি বিল থেকে মানব কঙ্গাল উদ্ধার মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে শহরের ব্যস্ততম চারটি স্থানে এমপি শুভর নলকুপ স্থানের উদ্যোগ টাঙ্গাইলের মধুপুরে ছাত্রীকে নিয়ে উধাও শিক্ষিকা মেয়ে ও জামাতার নির্যাতনে শতবর্ষী বৃদ্ধের মৃত্যুর অভিযোগ টাঙ্গাইলের মধুপুরে বারোয়ারী মন্দিরে অগ্নিকাণ্ডে পাল্টাপাল্টি অভিযোগ! টাঙ্গাইলে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশে মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা টাঙ্গাইল স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে পথচারী, রিক্সাচালকদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ
অদম্য ইচ্ছাতে বিশ্বজয় ছোট তাকরীমের

অদম্য ইচ্ছাতে বিশ্বজয় ছোট তাকরীমের

বিশেষ প্রতিবেদক: হাফেজ সালেহ আহমেদ তাকরীম। বয়স সবে মাত্র ১৩ বছর। এই তের বছর বয়সেই বিশ্বের দরবারে উজ্জল করেছে দেশের নাম। সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জনকারী বাংলাদেশের হাফেজ সালেহ আহমাদ তাকরিমে জন্ম টাঙ্গাইলের নাগরপুরের ভাদ্রা এলাকায়। তার মা বলছেন শিশুবয়স থেকেই তাকরিম পড়াশুনার প্রতি অনেক বেশি আগ্রহী। অদম্য তাকরীমের এ অর্জনে খুশি পরিবার ও এলাকাবাসী।

জানা যায়, টাঙ্গাইলের নাগরপুরের ভাদ্রা এলাকায় অবস্থিত বিশ্বজয় করা হাফেজ তাকরীমদের বাড়ি। এই জরাজীর্ণ বাড়ীতেই জন্ম তার। কোরআন ও পড়াশুনার প্রতি অদম্য আগ্রহের কাছে বারবার পারাজিত হয়েছে অর্থনৈতিক সীমাবদ্ধতা। তাই ছোট বয়স থেকেই একের পর এক অর্জন করে গেছেন সাফল্যের মুকুট। তাকরিমের জন্ম টাঙ্গাইলে হলেও তার দাদার বাড়ি সিরাজগঞ্জের চৌহালীর চরাঞ্চলে। ১৪ বার নদী ভাঙনের শিকার হবার পর ২০১২ সালে তার বাবা স্থায়ী বসতি গড়েন টাঙ্গাইলের নাগরপুরের ভাদ্রা এলাকায়। বাবা আব্দুর রহমান সাভারের একটি মাদ্রাসায় শিক্ষকতা করেন (দারুল উলুম মাদ্রাসা সাভার) মা গৃহিণী। এই পরিবারের তিন সন্তানের মাঝে তার অবস্থান মেঝ।

তকরীমের মা জানান, তাকরীমের ছয় বছর বয়সে তার মা অসুস্থ হলে বাবার কাছে থেকেই পড়াশুনা শুরু। ছোট বেলা থেকেই সে ছিল অদম্য মেধাবী ও পড়াশুনার প্রতি আগ্রহী।

এলাকাবাসী বলেন, তাকরীমের এই অর্জনে গর্বিত পুরো এলাকাবাসী। সরকারের পক্ষ থেকে আর্থিক সহযোগীতার দাবী তাদের। এর আগেও তাকরীমের সাফল্যে এলাকাবাসীর পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছিল। এবার আরও বড় পরিসরে সংবর্ধনা দেয়ার কথা জানালেন স্থানীয় ইউপি সদস্য মো. ফিরোজ হোসেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840