টাঙ্গাইলে ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্সের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

টাঙ্গাইলে ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্সের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রতিদিন প্রতিবেদক: জাতীয় পর্যায়ের শিশুদের দিয়ে গঠিত ও পরিচালিত সংগঠন ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) টাঙ্গাইল জেলা শাখার বার্ষিক সাধারণ সভা এবং দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

প্ল্যান ইন্টারন্যাশনাল, আইন ও শালিশ কেন্দ্র এবং ইয়েস বাংলাদেশের সহযোগিতায় রোববার ২৯ নভেম্বর দিনব্যাপি বাংলাদেশ শিশু একাডেমি টাঙ্গাইল জেলা কার্যালয়ে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

এতে এনসিটিএফের সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থীদের উপস্থিতিতে পরবর্তী সালের কর্মপরিকল্পনা প্রণয়ন এবং ব্যালট বক্সে প্রত্যক্ষ ভোট প্রদানের মাধ্যমে আগামী দুই (২০২৩-২০২৪) বছরের জন্য ১১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়। কমিটিতে সভাপতি পদে সাদী রহমান সা’দ এবং সাধারণ সম্পাদক পদে ফাতেমাতুজ জহুরা নির্বাচিত হয়েছেন।

এছাড়াও সহ-সভাপতি পদে ইফতি হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনিশা সাহা কানন, সাংগঠনিক সম্পাদক পদে ফাতিন জাহান নিহাল, শিশু গবেষক পদে ২ জন যথাক্রমে শ্রাবণ ও পুস্পিতা তানজী, শিশু সাংসদ পদে ২ জন যথাক্রমে মাহমুদুল হাসান ও জান্নাতুল ফেরদৌস উর্মি এবং শিশু সাংবাদিক পদে ২ জন যথাক্রমে আহনাফ ইবনে সাবুর ও সৈয়দা আদিবা নির্বাচিত হন। এসময় নব নির্বাচিত কমিটির হাতে সাবেকরা দায়িত্ব অর্পন করেন। সভায় আব্দুল্লাহ দাউদ আলভীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমরিন তালুকদার এর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল জেলা শিশু বিষয়ক কর্মকর্তা খন্দকার নিপুণ হোসাইন। এসময় বিশেষ অতিথি ছিলেন মহিলা অধিদপ্তরের কর্মকর্তা নিলুফা ইয়াসমিন, জেলা ভলেন্টিয়ার নুসরাত হাসান প্রমুখ এনসিটিএফ সদস্যবৃন্দ।

উল্লেখ্য,এনসিটিএফ জাতীয় পর্যায়ের একটি শিশু সংগঠন। সারা বাংলাদেশের ৬৪টি জেলার মতো এনসিটিএফ টাঙ্গাইল শিশু অধিকার বাস্তবায়ন, শিশুদের নেতৃত্ব বিকাশ এবং শিশুদের পক্ষে বলিষ্ঠ কণ্ঠস্বর হয়ে সফলভাবে শিশুদের নিয়ে কাজ করে যাচ্ছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840