সংবাদ শিরোনাম:
টাঙ্গাইলে বিশ্ব তামাকমুক্ত দিবস পালন

টাঙ্গাইলে বিশ্ব তামাকমুক্ত দিবস পালন

প্রতিদিন প্রতিবেদক: ৩১ মে বিশ্ব তামাক মুক্ত দিবস। তামাকের ক্ষতি সম্পর্কে মানুষকে সচেতন করতে এবং তামাক মুক্ত বিশ্ব গঠনের দাবীকে জোরালো করতে বিশ্বব্যাপি এই দিবসটি পালিত হয়।

এরইধারাবাহিকতায় ১ জুন বুধবার সকালে বাংলাদেশ তামাক বিরোধী জোট, বাংলাদেশ নেটওয়ার্ক ফর টোব্যাকো ট্যাক্স পলিসি ও নাটাব এর সহায়তায় টাঙ্গাইলে র‌্যালী ও সমাবেশের আয়োজন করা হয়। র‌্যালিটি টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পুনারায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে শেষ হয়। র‌্যালি শেষে সংখিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন নাটাব টাঙ্গাইলের প্রোগ্রাম অফিসার মো: শাহিনুর রহমান।

পরে তামাক বিরোধী সংগঠনসমূহের একটি প্রতিনিধি দল জাতীয় তামাক কর নীতি প্রণয়নসহ তামাক নিয়ন্ত্রণের বিভিন্ন দাবী সম্বলিত একটি স্মারকলিপি জাতীয় রাজস্ব বোর্ডে পেরণের জন্য টাঙ্গাইল জেলা প্রশাসক ড. মো: আতাউল গনির কাছে প্রদান করা হয়। এতে নাটাব ও সরনী সংগঠনের প্রতিনিধি ও সকল শ্রেনি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালে দক্ষিণ এশিয়া স্পিকার সামিটে ২০৪০ সালের মধ্যে বাংলাদেশ থেকে তামাকের ব্যবহার সম্পুর্ণভাবে নির্মুল করার প্রতিশ্রুতি দেন। এই লক্ষ্য অর্জনের কৌশল হিসেবে তিনি দেশে একটি শক্তিশালী তামাক কর নীতি প্রণয়নের ঘোষণা দেন। প্রধানমন্ত্রীর ঘোষণার ৬ বছরেও দেশে তামাক কর নীতি প্রণয়ন হয়নি। বাংলাদেশে কার্যকর তামাক নিয়ন্ত্রণের অতি সত্ত্বর একটি শক্তিশালী তামাক কর নীতি প্রণয়ন করতে হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840