টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহিন সম্পাদক ফরহাদ ইকবাল

টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহিন সম্পাদক ফরহাদ ইকবাল

বিশেষ প্রতিবেদক: দীর্ঘ ১৩ বছর পর সম্মেলনের মাধ্যমে টাঙ্গাইল জেলা বিএনপি কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার ১ নভেম্বর রাতে সম্মেলন শেষে এই কমিটি গঠন করা হয়। কমিটিতে হাসানুজ্জামিল শাহিন সভাপতি ও অ্যাডভোকেট ফরহাদ ইকবালকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়।

মঙ্গলবার টাঙ্গাইল শহরের পশ্চিম আকুর টাকুর পাড়া ঈদ গাঁ মাঠে জেলা বিএনপির সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাস। বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও টাঙ্গাইল জেলা বিএনপির আহ্বায়ক এডভোকেট আহমেদ আযম খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটি ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী, কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটি ঢাকা বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটু প্রমুখ।

সম্মেলনের ২য় অধিবেশনে ২৩টি ইউনিটের ২ হাজার ৩৪৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে নিজেদের পছন্দের সভাপতি ও সম্পাদক নির্বাচিত করেন। এসময় জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এরআগে ২০০৯ সালের শেষের দিকে এডভোকেট আহমেদ আযম খানকে আহ্বায়ক ও কৃষিবিদ শামছুল আলম তোফাকে সাধারণ সম্পাদক করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। পরবর্তীতে তারাই ২০১১ সালে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। এরপর ২০২১ সালের শেষের দিকে এডভোকেট আহমেদ আযম খানকে আহ্বায়ক ও মাহমুদুল হক সানুকে সদস্য সচিব করে তিন মাসের একটি কমিটি দেওয়া হয়। কিন্তু অদৃশ্য কারনে কয়েক মাস পর পুনরায় আহমেদ আযম খানকে আহ্বায়ক করে নতুন আহ্বায়ক কমিটি ঘোষনা দেয়। আর এ কমিটির কারনে পূর্বের কমিটিতে থাকা অনেক নেতাকর্মী পদবঞ্চিত হয়। এরপর থেকে জেলা ও উপজেলা গুলোতে দুটি গ্রুপে বিভক্ত হয়ে পড়ে নেতাকর্মীরা।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840