সংবাদ শিরোনাম:
ধনবাড়ীতে প্রাইভেটকার চাপায় নিহত ১ আহত ৪ ভূঞাপুরে ৩৭টি পূজা মন্ডপে পৌর মেয়রের আর্থিক অনুদান টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সভাপতি আলমগীর সম্পাদক রৌফ সাফ জয়ী কৃষ্ণা রানী সরকার ও কোচ গোলাম রাব্বানী ছোটনকে সংবর্ধনা দিয়েছে টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থা ভাসানীর মাজারে ন্যাপ ভাসানীর পুষ্পস্তবক অর্পণ গোপালপুরে কৃষ্ণাকে পল্লী বিদ্যুৎ সমিতির সংবর্ধনা নাগরপুরে এবারের দুর্গোৎসব হবে নিশ্ছিদ্র নিরাপত্তায় বজ্রপাত প্রতিরোধে বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে তালবীজ বপন বিএনপির মিথ্যাচার করে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করছে -কৃষিমন্ত্রী হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জনকারী তাকরীমকে সংবর্ধনা
ধনবাড়ীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

ধনবাড়ীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

প্রতিদিন প্রতিবেদক মধুপুর: ধনবাড়ী উপজেলার পাইস্কা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামানের বিরুদ্ধে উপবৃত্তি দেয়ার নামে শিক্ষার্থীদের নিকট থেকে টাকা আদায়সহ ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগে মঙ্গলবার বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও অভিভাবকরা বিক্ষোভ প্রদর্শন এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, পাইস্কা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান নিয়মনীতির কোন তোয়াক্কা না করে বিনা রশিদে শিক্ষার্থীদের নিকট থেকে উপবৃত্তি পাওয়ার খরচ বাবদ জনপ্রতি দুইশত করে টাকা এবং জেএসসি ও এসএসসি পাশ শিক্ষার্থীদের প্রশংসাপত্র, নম্বরপত্র ও মূল সনদপত্র প্রদানের ক্ষেত্রে তিনশত টাকা করে আদায় করে।

এ ছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিক্ষার প্রবেশপত্র বাবদ টাকা আদায়, গাছ কর্তন ও তহবিল তসরূপসহ তার বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে।

অভিযোগ থেকে জানা যায়, কতিপয় প্রভাবশালী ব্যক্তির যোগসাজসে বিদ্যালয় পরিচালা কমিটির কোন তোয়াক্কা না করে প্রধান শিক্ষক বিদ্যালয়ের অর্থ আত্মসাত ও শিক্ষার্থীদের নিকট থেকে বিনা রশিদে নিয়ম বর্হিভূতভাবে টাকা আদায় করে আত্মসাত করছে।


এ ব্যাপারে প্রতিকার চেয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও অভিভাবকরা বিক্ষোভ প্রদর্শন করে বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য মো. মফিজ উদ্দিন জোয়াদ্দার ও মো. জয়নাল আবেদীনসহ শতাধিক অভিভাবকের স্বাক্ষরসহ উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।


অভিযুক্ত পাইস্কা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মতিউর রহমান খান বলেন, ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির বিষয়ে অভিযোগের কপি পেয়েছি। উপজেলা চেয়ারম্যান এবং ইউএনও স্যারের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা বলেন, তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840