পাঁচ দফা দাবিতে টাঙ্গাইলে ডিপ্লোমা মেডিকেল শিক্ষার্থীদের প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রার ঘোষনা সাংবাদ সম্মেলনে

পাঁচ দফা দাবিতে টাঙ্গাইলে ডিপ্লোমা মেডিকেল শিক্ষার্থীদের প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রার ঘোষনা সাংবাদ সম্মেলনে

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইল ডিপ্লোমা মেডিকেল শিক্ষার্থীরা পাঁচ দফা দাবীতে সংবাদ সম্মেলন করেছে।

মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটোরিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন দাবি আদায় না হলে আগামী ১৬ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখী পদযাত্রা করবে।

তাদের দাবিগুলো হলো, কমিউনিটি ক্লিনিকে পদ সৃষ্টি ও নিয়োগ, চাকরী ক্ষেত্রে পদোন্নতিসহ দশম গ্রেডে নিয়োগ, স্বতন্ত্র ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড গঠন ও ইন্টারর্নি ভাতাসহ পাঁচ দফা দাবি।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে জানা যায় , বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান প্রথম পঞ্চবার্ষিকী পরিকল্পনায় ডিপ্লোমা চিকিৎসক পেশা অন্তভুক্ত করেন। এরপর থেকেই প্রান্তিক পর্যায়ে ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রগুলোতে দক্ষতা ও মেধার সাথে মানুষের মাঝে সেবা প্রদান করে যাচ্ছে।

কিন্তু দুঃখের বিষয় ডিপ্লোমা চিকিৎসকদের নৈতিক অধিকারগুলো পুরনে আজও পর্যন্ত কোন সরকারই পদক্ষেপ গ্রহন করেনি।

মেডিকেল শাখার সভাপতি মেহেদি হাসান জানান, তাদের এই দাবি নিয়ে আলোচনা জন্যে ইতিপুর্বে একাধিকবার বিভিন্নভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে স্বাক্ষাত করা চেষ্টা করা হয়েছে। কিন্ত তা সফল হয়নি।

সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আবারও প্রধানমন্ত্রীর সাখে এ ব্যপারে স্বাক্ষাত করতে চায় ডিপ্লোমা মেডিকেলের শিক্ষার্থীরা।

সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ছাত্র পরিষদ সম্মিলিত ডিপ্লোমা মেডিকেল শাখার সাধারন সম্পাদক শুভ কুমার বিশ্বাসসহ শতাধিক শিক্ষার্থী।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840