ঈদে ঘরমুখো শতাধিক যাত্রী নিয়ে ডুবলো নৌকা

ঈদে ঘরমুখো শতাধিক যাত্রী নিয়ে ডুবলো নৌকা

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলের বাসাইলে ঝিনাই নদীতে গার্মেন্টসকর্মীসহ শতাধিক ঈদযাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা ডুবে গেছে। এ ঘটনায় হতাহতের ঘটনা না ঘটলেও সঙ্গে থাকা পণ্য সামগ্রী হারিয়ে যাত্রীদের ঈদের আনন্দ নদীতেই ভেসে গেছে। রোববার দুপুরের দিকে উপজেলার নথখোলা ব্রিজের নিচে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজটের আশঙ্কায় নৌপথে গাজীপুর থেকে গার্মেন্টসকর্মীসহ যাত্রী নিয়ে সিরাজগঞ্জের উদ্দেশ্যে রওনা হয় চারটি ইঞ্জিনচালিত নৌকা। সেগুলোর মধ্যে তিনটি নৌকা জেলার বাসাইল উপজেলার ঝিনাই নদীর নথখোলা ব্রিজ অতিক্রম করে। পেছনে থাকা অপর নৌকাটি ব্রিজ অতিক্রম করার সময় পানির নিচে থাকা পরিত্যক্ত পিলারে ধাক্কা লাগে। এতে তলা ফেটে নৌকাটিতে পানি ওঠা শুরু করে। পরে যাত্রীরা দ্রুত সাঁতরে পাড়ে ওঠার চেষ্টা করেন। বিষয়টি দেখে স্থানীয়রা এগিয়ে এসে শিশুসহ শতাধিক ব্যক্তিকে উদ্ধার করেন।

নৌকাটিতে থাকা হারেজ মিয়া নামের এক যাত্রী বলেন, আমরা গাজীপুর থেকে ইঞ্জিনচালিত নৌকা ভাড়া করে সিরাজগঞ্জে যাচ্ছিলাম। পানির নিচে থাকা একটি পিলারের সঙ্গে ধাক্কায় নৌকাটির তলা ফেটে যায়। এ সময় যাত্রীরা তাড়াহুড়া করে নামার চেষ্টা করলে নৌকাটি ডুবে যায়। পরে সবাই সাঁতরে পাড়ে ওঠে। এ ঘটনায় কেউ মারা যায়নি। তবে নৌকাতে অনেকের মালামাল রয়েছে। আমাদের ঈদের আনন্দ এই নদীতেই ভেসে গেছে।

বাসাইল ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার ফাইটার রিপন মিয়া জানান, ঘটনাটি জানতে পেরে ফায়ার সার্ভিসের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে যান। পরে উদ্ধার তৎপরতা চালানো হয়। এ সময় হতাহতের ঘটনা ঘটেনি। নৌকাটিতে শতাধিক যাত্রী ছিলেন। তাদের মধ্যে অনেকেই গার্মেন্টসকর্মী ছিলেন। আরও কেউ নদীতে ডুবে নিখোঁজ রয়েছে কিনা বিষয়টি জানা নেই। কেউ নিখোঁজের দাবি করেনি।

বাসাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, ইঞ্জিনচালিত নৌকাটি শতাধিক যাত্রী নিয়ে সিরাজগঞ্জে যাচ্ছিল। নৌকাটি নথখোলা ব্রিজ অতিক্রম করার সময় ডুবে যায়। এ ঘটনায় হতাহতের কোনও ঘটনা ঘটেনি। যাত্রীরা ঈদ করতে বাড়িতে যাচ্ছিলেন। এ ঘটনায় তাদের ঈদের আনন্দটিই নষ্ট হয়ে গেছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840