গোপালপুরে মেডিকেল অফিসার সহ নতুন আক্রান্ত দুই

গোপালপুরে মেডিকেল অফিসার সহ নতুন আক্রান্ত দুই


মো. নুর আলম গোপালপুর : টাঙ্গাইলের গোপালপুরে নতুন করে আরও দুই জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৮ জন। ইতিমধ্যে ৩০ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

নতুন আক্রান্ত রোগীরা হলেন গোপালপুর উপজেলার হেমনগর উপস্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার ফাহিমা (৪০)। তার বাড়ী উপজেলার ঘাটাইলের শালিয়াজানি গ্রামে।সে ৬ জুলাই তার নমুনা সংগ্রহ করা হয়।

অপরজননগদাশিমলা ইউনিয়নের শিমলা পলাশিয়া গ্রামের হযরত আলী (৪০)। তিনি পেশায় ব্যাংক কর্মকর্তা।সে গোপালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। ৪ জুলাই তার নমুনা সংগ্রহ করা হয়েছে ।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলিম আল রাজি জানান, এরা চিকিৎসাধীন অবস্থায় একজন হুম আইসিলনে, অপর আরেকজন চিকিৎসাধীন অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আছে।

এর আগে সোমবার (৮ জুলাই) গোপালপুরে মোট করোনা আক্রান্ত রোগী ৩৬ জনের মধ্যে ৩০ জন রোগীকে ছাড়পত্র প্রদান করা হয়। আর বাকী ৬জন রোগীরা চিকিৎসাধীন অবস্থায় হোম আইসোলেশন আছে।

সোমবার (৮ জুলাই) ৫ জনকে করোনা আক্রান্ত রোগীদেরকে ছাড়পত্র প্রদান করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলিম আল রাজি।

সুস্থ্য হওয়া ব্যাক্তিরা হলেন, উত্তর গোপালপুর এলাকার ওমেদ আলী ছেলে কৃষক হাসান আলী (৫৫), ঝাওয়াইল কাহেতা গ্রামের আঃ মজিদ-এর মেয়ে গৃহবধূ মায়া (৩০), কাহেতার ঝাওয়াইল গ্রামের মামুন-এর মেয়ে গৃহবধূ নিলুফা (৩০),

চর চতিলা নগদা শিমলা গ্রামের মান্নান মিয়ার ছেলে সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থী তরিকুল (২৫), জোত আতাউল্লাহ উল্লাহ মির্জাপুর গ্রামের রুস্তম আলীর ছেলে বেসরকারি চাকরিজীবী মোজাম্মেল হক (৫০)।

এদের সকলের নমুনা সংগ্রহ করা হয় গত ২১ ও ২৩ জুন তারিখে। নমুনার ফলাফল পজিটিভ আসার পর তারা আইশলোশনে কোয়ারিন্টিনে চিকিৎসাধীন ছিলেন।

দীর্ঘ চিকিৎসার পর তাদের পূর্ণরায় নমুনা সংগ্রহ করে পাঠানো হয়। এতে রিপোর্ট নিগেটিভ আসায় তাদের ছাড়পত্র প্রদান করা হয়।

উল্লেখ্য, রোববার (৫ জুলাই) পর্যন্ত গোপালপুরে মোট আক্রান্ত ছিলো ৩৬ জন।এর আগে বৃহস্পতিবার (২ জুলাই) গোপালপুরে নতুন করে আরো একজনের পজিটিভ রিপোর্ট আসে। এর আগে মঙ্গলবার (৩০ জুন) গোপালপুরে নতুন করে আরও ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ জনে।

নতুন আক্রন্তদের মধ্যে মির্জাপুর ইউনিয়নের জোত আতাউল্লাহ্ ও নগদাশিমলা ইউনিয়নের চরচতিলা গ্রামে একজন করে এবং ঝাওয়াইল ইউনিয়নের কাহেতা গ্রামে দুই জন।

মঙ্গলবার (৩০ জুন) এ নিশ্চিত করে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আলীম আল রাজী লিটন।

তিনি জানান, করোনার উপসর্গ থাকায় গত মঙ্গলবার (২৩ জুন) তাদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়।এক সপ্তাহ পর মঙ্গলবার (৩০ জুন) চার জনের রিপোর্ট পজেটিভ আসে।এ উপজেলায় নতুন করে সুস্থ্য হয়ে বাড়ি ফিরছেন ১০ জন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিকাশ বিশ্বাস জানান, আক্রান্ত ব্যক্তিদের বাসা-বাড়ী লকডাউন করা হয়েছে।

এরপূবের্ বৃহস্পতিবার (১৮ জুন) গোপালপুরে পিতা-পুত্রের পর এবার মা-মেয়েসহ নতুন করে ৪ জন করোনাভাইরাসে আক্তান্ত হয়েছেন।

নতুন আক্রান্তরা হলো, পৌরশহরের নন্দনপুরের নূর ইসলামের স্ত্রী রমিছা বেগম (৫০) ও মেয়ে ফারিয়া (১৭) ও হাদিরা ভাদুরী চরের আব্দুল লতিফের ছেলে শরিফুল ইসলাম এবং হেমনগর ইউনিয়নের বেলুয়া গ্রামের মতিয়ার রহমানের ছেলে লিটন মিয়া (৩৬)।

এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২১জনে।

ইতিমধ্যে পুরোপুরি সুস্থ হয়ে স্বাস্থ্যকমপ্লেক্স থেকে ছাড়পত্র গ্রহণ করেছেন ১০জন।

এর আগে ৯ জুন মা-মেয়ের ওই পরিবারে পিতা নূর ইসলাম (৬০) ও পুত্র মো. রাকিব (২৭) এক সাথে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন।

বৃহস্পতিবার (১৮ জুন) সকালে গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আলীম আল রাজী লিটন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, করোনার উপসর্গ থাকায় তাদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। বৃহস্পতিবার সকালে মা-মেয়েসহ ৪জনের নমুনায় কোভিড-১৯ পজিটিভ আসে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিকাশ বিশ্বাস জানান, স্বাস্থ্যবিধি অনুযায়ী আক্রান্ত ব্যক্তিদের বাড়ী লকডাউন করাসহ সরকারি নির্দেশনা মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840