সংবাদ শিরোনাম:
ঘাটাইলে বিএনপি’র পকেট কমিটি গঠনের অভিযোগে সংবাদ সম্মেলন

ঘাটাইলে বিএনপি’র পকেট কমিটি গঠনের অভিযোগে সংবাদ সম্মেলন

প্রতিদিন প্রতিবেদক: টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা ও পৌর শাখা বিএনপির উদ্যোগে সম্মেলনের নামে ঘরে বসে ত্যাগী ও নির্যাতিত নেতাদের বাদ দিয়ে পকেট কমিটি গঠন করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ঘাটাইল উপজেলা বিএনপির একাংশের নেতারা।

শনিবার ২২ অক্টোবর সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটোরিয়ামে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন ঘাটাইল উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাবেক সভাপতি মো. তোফাজ্জল হক। তিনি বলেন, উপজেলার বিএনপি প্রতিষ্ঠাকালীন এমপি ডাঃ শওকত আলী ভূইয়া থেকে শুরু করে বর্তমান নমিনি লুৎফর রহমান খান আজাদ যিনি চার বারের নির্বাচিত এমপি এবং তিন বারের মন্ত্রী হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন কলেছেন। বিগত দিনে লুৎফর রহমান খান আজাদের নেতৃত্বে উপজেলা কমিটি ও পৌর কমিটিসহ সকল আহবায়ক ও পূর্ণাঙ্গ কমিটি গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্য দিয়ে গঠন করা হয়েছে। সেখানে কোন কোন্দল, বিভেদ, গ্রুপিং ছিলনা। বিগত দিনে কেন্দ্র ঘোষিত সকল কর্মসূচি আন্দোলন সংগ্রাম অবরোধ সফল ভাবে পালন করা হয়েছে। বিগত দিনে আমারা মূলদলসহ যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাদের সমম্বয়ে বাস্তবায়ন করা হয়েছে। যার কারনে আমাদের বহু নেতাকর্মী নির্যাতন ও কারা বরনের শিকার হয়েছেন এবং এখনো অনেক নেতাকর্মীর নামে অসংখ্য মামলা চলমান রয়েছে।

তিনি বলেন, বর্তমানে দলকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করার লক্ষ্যে দল ও অঙ্গসহযোগী সংগঠন পূর্ণগঠনের কাজ চলমান রয়েছে। সদ্য ঘোষিত বিনা সম্মেলনে ঘাটাইল উপজেলা ও পৌর বিএনপির কমিটি গঠিত হয়েছে। সেই কমিটির ধারা কোন ইউনিয়ন কমিটি সম্মেলনের মাধ্যমে গঠিত হয় নাই। যে কমিটি দিয়েছে তা কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ওবায়দুল হক নাছিরের বাসায় বসে। যেখানে জেলা পর্যায়ের কোন নেতারা ছিলোনা। এই তথাকথিত কমিটিতে কর্তমান নমিনি লুৎফর রহমান খান আজাদসহ উপজেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি, সাবেক সাধারণ সম্পাদকসহ উপজেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দদের নাম নেই। অন্যদিকে পৌর বিএনপিও একই অবস্থা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ঘাটাইল উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আ খ ম রেজাউল করিম, পৌর শাখার সাবেক সভাপতি মো. মঞ্জুরুল হক, সাবেক সাধারণ সম্পাদক মো. ফারুক হোসেন ধলা।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840