দেলদুয়ারে মাদকের ব্যবসা জমজমাট।।বাঁধা দিলেই হত্যার চেষ্টা

দেলদুয়ারে মাদকের ব্যবসা জমজমাট।।বাঁধা দিলেই হত্যার চেষ্টা

প্রতিদিন প্রতিবেদক দেলদুয়ার : টাঙ্গাইলের দেলদুয়ারে মাদকের ব্যবসা ক্রমশ জমজমাট হয়ে উঠেছে।পুরো উপজেলায় জড়িয়ে পড়েছে মাদক সেবী ও ব্যবসায়ীরা।আর এসব ব্যবসায়ী এবং সেবনকারীদের জন্য উপজেলায় বেড়েই চলছে ছিনতাই, চুরি সহ বিভিন্ন সন্ত্রাসী মূলক অপরাধের কার্যক্রম।

বার বার স্থানীয় সচেতন নাগরিকরা মাদক বিক্রি ও সেবনে বাঁধা দেওয়ার চেষ্টা করলে বিভিন্ন হামলা ও হত্যার চেষ্টার স্বীকার হচ্ছেন।যে কারণে প্রকাশ্যে চলছে মাদকের ব্যবসা ও সন্ত্রাসী কার্যক্রম।

সাম্প্রতি উপজেলার আলসা উত্তরপাড়া গ্রামে মাদক বিক্রিতে বাঁধা দেয়ায় ওই গ্রামের মো. রোস্তম আলীর ছেলে সদ্য এসএসসি পাস করা শিক্ষার্থী মো. সোহাগকে হাত-পা বেঁধে মারধর করেছে বিক্রেতারা।

স্থানীয়রা সোহাগকে প্রথমে দেলদুয়ার উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করেন।সেখানে অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন।

এবং এ ব্যাপার ভবিষ্যতে কোন প্রকার আইনগত ব্যবস্থা ও জানাজানি করলে হত্যা করে লাশ গুম করারও হুকমী দিচ্ছে মাদক ব্যবসায়ীরা।

এ বিষয়ে আহত সোহাগের মা মোছা. বিউটি বেগম বাদি হয়ে সোমবার (৬ জুলাই) দেলদুয়ার থানায় মামলা দায়ের করেছেন।

মামলা সূত্রে জানা যায়, দীর্ঘ দিন যাবৎ মাদক ব্যবসা ও যুবকদের মাদক সেবনে উৎসাহিত করে আসছে দেলদুয়ার উপজেলার নলুয়া গ্রামের মৃত কামাল হোসেনের ছেলে মো. জাকির হোসেন (৪৮), ধুলটিয়া গ্রামের কালু শীলের ছেলে আশিষ শীল (১৮) ও একই গ্রামের মো. জাকিরের ছেলে মো. রাজন(১৯)।

এরা সবাই বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে কখনো সংঘবদ্ধ ভাবে উপজেলার আলসা উত্তরপাড়া গ্রামে মো. রোস্তম আলীর বাড়ির আশেপাশে অবস্থান করে মাদক সেবন ও বিক্রি করে আসছে।

মাদক বিক্রির সময় স্থানীয় মহিলা, নারী ও যে সকল যুবকরা নেশা করতে আগ্রহী নয় তাদের সাথে ইভটিজিং মূলক অশ্লীল আচরন কখনো মারপিঠ করে থাকে। তাদের উৎশৃঙ্গলতা ও সংঘবদ্ধতা এবং প্রকাশ্যে সন্ত্রাসী কার্যকলাপের কারণে নিজেদের সম্মানের কথা বেভে এলাকাবাসী কোন প্রকার প্রতিবাদ করেন না।

সাম্প্রতি এলাকায় মাদক বিক্রি ও সেবনে বাঁধা দেয়ায় মো. রোস্তম আলীর ছেলে মো. সোহাগের সাথে বিক্রেতাদের বিরোধ সৃষ্টি হয়। এর জের ধরে গত ৫ জুলাই বিকালে উল্লেখিত ব্যক্তিরা আলসা উত্তরপাড়া কাঁচা রাস্তার পাশে বসে মাদক সেবন করাকালে মো. সোহাগ বাঁধা দেয়।

এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে উল্লেখিতরা মো. সোহাগকে (১৭) জোর করে সিএনজি চালিত অটোরিকশায় উঠিয়ে মো. জাকির হোসেনের বাড়িতে নিয়ে হাত-পা বেঁধে এলোপাথালী মারপিঠ করে।

খবর পেয়ে সোহাগের মা মোছা. বিউটি বেগম স্থানীয় গণ্যমান্য লোকদের নিয়ে ওই বাড়িতে গিয়ে সোহাগকে উদ্ধার করে দেলদুয়ার উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থার অবনতি হওয়ায় পরে তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা দেলদুয়ার থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নজরুল ইসলাম জানান, বাদীর অভিযোগ পেয়েছি।অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্ত চলছে। তদন্তের পর বিস্তারিত জানা যাবে এবং আসামীদের গ্রেফতার করা হবে।

উল্লেখ্য, দেলদুয়ারে ৫ কেজি গাজা সহ আলমগীর হোসেন (৩০) নামের মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২৮ জুন) গভির রাতে উপজেলার পাথরাইল ইউনিয়নের শুভকী গ্রামের নিজ বাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় তার দেয়া তথ্যমতে রান্নাঘরে অভিযান চালিয়ে পাঁচ কেজি গাজা উদ্ধার করা হয়।

আলমগীর ওই গ্রামের রেজাউল করিমের ছেলে।

দেলদুয়ার থানার অফিসার ইনচার্জ (ওসি) এ.কে সাইদুল হক ভূঁইয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার গভীর রাতে অভিযান চালিয়ে ৫ কেজি গাজা সহ চিহ্নিত মাদক ব্যবসায়ী আলমগীরকে গ্রেফতার করা হয়েছে।

এছাড়াও মাদক সেবন ও বিক্রিতে বাঁধা দেওয়ায় দেলদুয়ার উপজেলার পাথরাইল ইউনিয়নের নলশোধা পূর্বপাড়া গ্রামের পলান দাসের ছেলে মাদক ব্যবসায়ী বাসুদেব দাস ও তার বন্ধুরা মিলে উপজেলার বিভিন্ন স্থানে মাদক বিক্রি এবং যুবকদের সেবনে উৎসাহিত করে আসছিলো।

একই এলাকার মৃত নায়েব আলীর ছেলে আবুল হোসেন তাদের ঐসব অপরাধ মূলক কাজে বাঁধা দেওয়ায় তাকে হত্যার উদ্দেশ্যে মারধর ও ছুরিকাঘাত করে মাদক ব্যবসায়ীরা।

এ ঘটনায় আবুল হোসেন বাদী হয়ে দেলদুয়ার থানায় মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, বাসুদেবসহ তার বন্ধুরা নলশোধা গালর্স স্কুলের আশে পাশে বসে মাদক সেবন করে। মাদক সেবনে এলাকার যুব সমাজ নষ্ট হবে মর্মে বাসুদেবের পিতার কাছে বিচার দেয়া হয়।

বিচার দেয়ায় বাসুদেব ক্ষিপ্ত হইয়া ওই গ্রামের সোনাইল্লাহ মিয়ার ছেলে জাহাঙ্গীর, আব্দুর রাজ্জাকের ছেলে মেহেদী হাসান, মৃত আব্দুল খালেকের ছেলে মানিক মিয়া, ফজল মিয়ার ছেলে রানা, আব্দুর রহমের ছেলে তারেক মিয়া, আব্দুল গফুর মিয়ার ছেলে শাকিল মিয়া, হক মিয়ার ছেলে ফেরদৌস মিয়া, সাত্তার মিয়ার ছেলে করিম মিয়া, মন্টু মিয়ার ছেলে সোলায়মান মিয়াসহ আরো অজ্ঞাত ৫/৬ জন সোমবার (১৮ মে) রাত ৯টায় নলশোধা বাজারে আবুল হোসেনকে মারতে আসে।

এসময় উপস্থিত এলাকাবাসী তাদেরকে তাড়িয়ে দেন। এরপর রাত ১১ টায় বাসায় একা যেতে ভয় পাওয়ায় আবুল প্রতিবেশী ভাতিজা রাশেদ ও চাচা সেলিম মিয়া বাসায় পৌঁছাতে দিতে গেলে বিবাদী পক্ষ তাদেরকেও পথ গতিরোধ মারধর করে।

রাশেদকে রানা ও শাকিল দা দিয়ে পিঠের বাম পাশে ও নাকে এবং সেলিমকে বাম পাজোরে হত্যার উদ্দেশ্যে ধারালো দাঁ দিয়ে কোব দিয়ে জখম করে। এসময় আমার ডাক চিৎকারে আশ পাশের মানুষ এসে আমাদেরকে প্রাণে রক্ষা করেন।

লোক সমাগোম দেখে তারা হুমকি প্রদান করে চলে যান। গুরুত্বর অবস্থায় রাশেদকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেল কলেজে রেফার্ড করেন। পরে আবুল ও সেলিম চিকিৎসা শেষে দেলদুয়ার থানায় মামলা করেন।

দেলদুয়ার থানায় মামলার তদন্ত কর্মকর্তা (এসআই) মনোয়ার হোসেন জানান, মামলার অন্যাতম আসামী মানিক মিয়াকে শুক্রবার (২২ মে) গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে এবং অন্য আসামীদেরও গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840