সংবাদ শিরোনাম:
পৌর উদ্যানের শতবর্ষী গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন  টাঙ্গাইলে পারিবারিক কলহে পিতাকে পিটিয়ে আহত করেছে ছেলে সিরাজগঞ্জে পুলিশের উপর হামলা, মদ ও অস্ত্রসহ আ.লীগ নেতার স্ত্রী আটক সরকারী জলাশয় ভরাট করে মার্কেট নির্মাণের প্রতিবাদে মানববন্ধন টাঙ্গাইলে টিচার্স ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের সনদ ও বৃত্তি প্রদান কালিহাতীতে নিখোঁজের ৮ দিন পর ধান ব্যবসায়ীর লাশ উদ্ধার সখীপুরে ৫৩ তম মুক্তিবাহিনী দিবস পালিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদ কর্তৃপক্ষকে মারধরের হুমকি দেয়ার অভিযোগ গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১৬ মির্জাপুরের সময়ের কথা এনজিওর দুই মালিক গ্রাহকের লক্ষ লক্ষ টাকা নিয়ে উধাও,অনশনে ভূক্তভোগীগন
নাগরপুর ধুবড়িয়ায় টাকা না দিলে মেলে না ভাতার কার্ড

নাগরপুর ধুবড়িয়ায় টাকা না দিলে মেলে না ভাতার কার্ড

প্রতিদিন প্রতিবেদক নাগরপুর : নাগরপুর উপজেলার ১০ নং ধুবড়িয়া ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মো.মফিজ উদ্দিনের বিরুদ্ধে ভাতার কার্ড বিতরণে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

ইউপি সদস্য মফিজের হাতে নগদ নারায়ন তুলে না দিলে মেলে না বয়স্ক, বিধবা ও মাতৃত্বকালীন ভাতার কার্ড। এছাড়া প্রতিবন্ধি কার্ডের বিনিময়ে অর্থ নেয়ারও একাধিক অভিযোগ উঠেছে।

এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর থাকলেও দীর্ঘদিন যাবৎ অভিযোগটি ফাইলবন্দি অবস্থায় হিমাগারে রয়েছে। স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ধুবড়িয়া ইউনিয়ন পরিষদের ০৫ নং ওয়ার্ডের সদস্য মো.মফিজ উদ্দিন বয়স্ক, বিধবা, মাতৃত্বকালীন ও প্রতিবন্ধি ভাতার কার্ড বিতরণে ব্যক্তিভেদে ৩-৬ হাজার টাকা নিয়েছেন বলে জানান ভাতাভোগীরা।

তার চাহিদা মোতাবেক টাকা দিতে না পারলে ভাতা পাওয়ার উপযোগি হওয়া সত্যেও মেলে না ভাতার কার্ড। শনিবার সকালে সরেজমিন ধুবড়িয়া পশ্চিম পাড়া গ্রামে গিয়ে একাধিক ভাতাভোগীদের সাথে কথা বললে এসব অভিযোগের সত্যতা পাওয়া যায়।

ওই গ্রামের জোহরা, সেকান, রেহেনা, ফারুক ও সেন্টু অভিযোগ করে বলেন, ভাতাভোগীদের কার্ডে নতুন নাম্বার বসানো হবে বলে প্রত্যেকের কাছ থেকে ৫০-৬০ টাকা নিয়েছে ইউপি সদস্য মফিজ।

ভূক্তভোগী জোহরা আক্ষেপের সূরে বলেন, তার প্রতিবন্ধি কার্ড নবায়ন করে দেওয়ার কথা বলে ২৭০০ টাকা নেয়। কিন্তু প্রায় দশমাস পেরিয়ে গেলেও এখনও ভাতার কার্ড পাইনি বলে জানান জোহরা।

এ ঘটনায় গত ১৯ মে এলাকাবাসীর পক্ষে মো.রফিকুল ইসলাম ইউএনও বরাবর একটি লিখিত অভিযোগ করেন। উপজেলা নির্বাহী অফিসার ওইদিনই অভিযোগটির সুষ্ঠু তদন্তের জন্য উপজেলা সমাজসেবা অফিসারের নিকট প্রদান করেন।

এদিকে এক মাসের অধিক কাল পেরিয়ে গেলেও সংশ্লিষ্ট তদন্তকারী কর্মকর্তা কোন পদক্ষেপ গ্রহন না করায় ভূক্তভোগীদের মাঝে চরম ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে।

ইউপি সদস্য মফিজের বিরুদ্ধে আনীত এ সকল অভিযোগ সম্পর্কে সেলফোনে জানতে চাইলে সকল অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, কার্ডধারী কোন ভাতাভোগীর কাছ থেকে আমি কোন টাকা পয়সা নেয়নি। অভিযোগগুলো সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলাম এ প্রতিদেককে জানান, এ সংক্রান্ত অভিযোগ পেয়েছি তদন্তে প্রমানিত হলে ইউপি সদস্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

তদন্তকারী কর্মকর্তা উপজেলা সমাজসেবা অফিসার সৌরভ তালুকদার জানান, ইউপি সদস্য মফিজের ভাই মৃত্যুবরণ করায় তদন্তে বিলম্বিত হচ্ছে। তবে আগামী মাসের যেকোন সময় তদন্ত সম্পন্ন করা হবেও বলে তিনি জানান।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840