পোস্টমাস্টারকে গুলি করে ৫০ লক্ষ টাকা ছিনতাই ও পরিকল্পনায় কালিহাতী যুবলীগের

পোস্টমাস্টারকে গুলি করে ৫০ লক্ষ টাকা ছিনতাই ও পরিকল্পনায় কালিহাতী যুবলীগের

প্রতিদিন প্রতিবেদক : বল্লার পোস্টমাস্টারকে গুলি করে ৫০ লাখ টাকা ছিনতাই ও পরিকল্পনা করেছে কালিহাতী উপজেলা যুবলীগের ত্রাণবিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম সজীব। সাথে ছিল তার সহযোগী যুবলীগের কর্মী রিপন ও জেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য তানজিদুল ইসলাম জিসান।

গ্রেফতারের পর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দিতে এমন তথ্য দিয়েছে ছাত্রলীগ নেতা জিসান। সে ঘাটাইল উপজেলার হামিদপুর গ্রামের বাসিন্দা।

ঘটনার পাঁচ দিন পর (গত ২১ মে) টাঙ্গাইল শহর থেকে জিসানকে গ্রেফতার এবং তাঁর কাছ থেকে ছিনতাই হওয়া দুই লাখ টাকা উদ্ধার করেন ডিবি পুলিশ।

তবে ছিনতাইয়ের মূল পরিকল্পনাকারী ও মূল হোতাদের গ্রেফতার ও বাকী টাকা উদ্ধার করতে পারেনি পুলিশ। ছিনতাইকারীরা ছিনতাইয়ের টাকা লোপাট করতে রাজনৈতিক ছত্রছায়ায় থেকে বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য বিভিন্ন তকবির চালাচ্ছেন।

তবে ছিনতাইয়ের টাকাগুলো উচ্চ পর্যায়ের রাজনৈতিক নেতাদের পকেটেও ঢুকেছে বলে নাম প্রকাশ করা না শতের্ উপজেলা যুবলীগের এক নেতা জানান।

কালিহাতী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ্ আলম মোল্লা জানান, তিনি শুনেছেন পোস্টমাস্টারকে গুলি করে টাকা ছিনতাইয়ের ঘটনায় তাঁদের সংগঠনের উপজেলা শাখার ত্রাণবিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম সজীবের নাম এসেছে। এ ব্যাপারে সংগঠনের নেতাদের সঙ্গে আলাপ করে ব্যবস্থা নেয়া হবে।

গোয়েন্দা পুলিশ জানায়, তথ্য প্রযুক্তির সাহায্যে তারা এ ঘটনায় জড়িত থাকা কয়েকজনকে শনাক্ত করে। পরে ২১ মে টাঙ্গাইল শহর থেকে জিসানকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কাছ থেকে ছিনতাই হওয়া ২ লাখ টাকা উদ্ধার করা হয়।

পরদিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রূপম কুমার দাশ তাঁর জবানবন্দি লিপিবদ্ধ করে তাঁকে কারাগারে পাঠিয়ে দেন।

জবানবন্দিতে জিসান বলেন, ছিনতাইয়ের মূল পরিকল্পনা করেন কালিহাতী উপজেলা যুবলীগের ত্রাণবিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম সজীব। ঘটনার দিন জিসান ও সজীবের সহযোগী যুবলীগের কর্মী রিপন বল্লা পোস্ট অফিস এলাকায় অবস্থান নেন।

মুজিবর রহমান টাকা তুলতে কালিহাতীর উদ্দেশে রওনা হলে জিসান ও রিপন মোটরসাইকেল নিয়ে তাঁদের অনুসরণ করতে থাকেন। টাকা তুলে পোস্টমাস্টার রওনা দিলে মোবাইলে জিসান সজীবকে এ তথ্য জানিয়ে দেন। পরে টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে।

মামলার তদন্তকারি কর্মকর্তা ও অফিসার ইনচার্জ টাঙ্গাইল ডিবি (দক্ষিণ) শ্যামল কুমার দত্ত জানান, আমাদের অভিযান অব্যহত আছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত ১৭ মে কালিহাতী পোস্ট অফিস থেকে সঞ্চয়পত্র ও এফডিআরের ৫০ লাখ টাকা উত্তোলন করেন বল্লা পোস্ট অফিসের পোস্টমাস্টার মুজিবর রহমান (৫০)। পরে অফিসের রানার রফিকুল ইসলামকে সাথে নিয়ে মোটরসাইকেল যোগে বল্লা পোস্ট অফিসে যাওয়ার সময় দুপুরে কালিহাতী- বল্লা সড়কের বল্লা তাঁত বোর্ডের কাছে পৌঁছালে একটি মোটরসাইকেলে তিনজন এসে তাঁদের গতিরোধ করেন।

এ সময় মুজিবর রহমানের পায়ে গুলি করে টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে যায় ছিনতাইকারীরা। এ ঘটনায় ওই দিনই অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে কালিহাতী থানায় মামলা করেন পোস্ট অফিসের পরিদর্শক শেখ হোসেন জোবায়ের। মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয় জেলা গোয়েন্দা পুলিশকে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840