সংবাদ শিরোনাম:
হাসপাতালগুলোতে জনবল নিয়োগ চলছে..টাঙ্গাইলে স্বাস্থ্য মন্ত্রী

হাসপাতালগুলোতে জনবল নিয়োগ চলছে..টাঙ্গাইলে স্বাস্থ্য মন্ত্রী

মাসুদুল হক : দেশের হাসপাতালগুলোতে চিকিৎসকসহ জনবলের ঘাটতি পুরণের নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে উল্লেখ্য করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশের হাসপাতালগুলোতে চিকিৎসকসহ জনবলের যতটুকু ঘাটতি রয়েছে আস্তে আস্তে পূরণ করা হবে।

প্রধানমন্ত্রী দশ হাজার ডাক্তার নিয়োগের ব্যবস্থা করতে বলেছেন। কিছুদিনের মধ্যেই ৪ হাজার ৫শ’ জন ডাক্তার নিয়োগ দেয়া হবে। ইতোমধ্যে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। বাকি ৫ হাজার ৫শ’ ডাক্তার নিয়োগ দেয়া হবে আগামী বছরে।

রোববার দুপুরে টাঙ্গাইলে শেখ হাসিনা মেডিকেল কলেজের নব-নির্মিত ষষ্ঠ তলা বিশিষ্ঠ একাডেমিক ভবনের ফলক উন্মোচন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন নিয়োগ প্রক্রিয়া শেষ হলে স্বাস্থ্যসেবা নিয়ে সমস্যা আর থাকবে না। দেশের সব জায়গাতেই স্বাস্থ্য সেবার মান ভালো হবে। জনবল সংকটের কারণে আশা অনুযায়ী স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পারছি না। কিছুদিনের মধ্যেই এ সমস্যার সমাধান হবে । প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে আন্তরিত।

টাঙ্গাইল-৫(সদর) আসনের সংসদ সদস্য আলহাজ মো. ছানোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় মন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাস্থ্য সেবার মান অনেক উন্নত হয়েছে। যার সুনাম সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। আমরা দেশের সকল শিশুকে ভ্যাকসিন দিয়েছি। এ কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক ভাবে ‘ভ্যাকসিন হিরো’ খেতাব পেয়েছেন- এটা আমাদের গর্ব।

তিনি বলেন, টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজের পূণাঙ্গ রূপ প্রায়ই হয়ে গেছে। আশা করছি শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতালের কার্যক্রম তাড়াতাড়িই শুরু হবে। ডাক্তার, নার্স ও যন্ত্রপাতির ব্যবস্থা সময় মতোই করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের)

টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল হক টিটু এমপি, টাঙ্গাইল-২ গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির,

শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. নুরুল আমীন মিঞা, জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ও সহযোগী অধ্যাপক ডা. শহীদুল্লাহ কায়সার, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840