মির্জাপুরে গ্যাস লাইনের পাইপ ফেটে যাওয়ায় দুর্ঘটনার আশংকা

মির্জাপুরে গ্যাস লাইনের পাইপ ফেটে যাওয়ায় দুর্ঘটনার আশংকা

প্রতিদিন প্রতিবেদক : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চলের হাটুভাঙ্গা অভার ব্রিজ এলাকায় মহাসড়কের উপর তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন এন্ড ট্রান্সমিশন কোং লি. এর গ্যাস লাইনের পাইপ ফেঁটে প্রায় আধা কিলোমিটার এলাকায় প্রতিনিয়ত গ্যাস বের হচ্ছে। গ্যাস বের হওয়ায় আগুন লেগে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকায় নিরাপত্তাহীনতায় ভুগছে এলাকাবাসী। এর পাশ দিয়ে চলাচল করছে যানবাহন এবং সাধারণ মানুষ।

গোড়াই শিল্পাঞ্চলের একাধিক ব্যক্তি অভিযোগ করেন, দীর্ঘ দিন ধরে গোড়াইতে গ্যাসের পাইপ দিয়ে অবিরত গ্যাস বের হচ্ছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ব্যস্ততম ও জাতীয় একটি মহাসড়ক। বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর মহাসড়কের গুরুত্ব অনেক বেড়ে যায়। উত্তরাঞ্চলের ২২ টি জেলাসহ টাঙ্গাইল, জামালপুর ও শেরপুর জেলার ১৩৫ টি রোডের যানবাহন চলাচল করে আসছে। গত ৫ বছর পুর্বে গাজীপুরের ভোগড়া থেকে টাঙ্গাইলের এলেঙ্গা ও বঙ্গবন্ধু সেতুর পুর্ব প্রান্ত পর্যন্ত প্রায় ২৫ হাজার কোটি টাকা ব্যয়ে ফোর লাইন উন্নীত করনের কাজ শুরু হয়। মহাসড়ক দিয়ে উত্তরালের তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন লাইন নেওয়া হলে মহাসড়ক ফোর নাইন কাজের সময় গ্যাস লাইনের কয়েকটি স্থানে পাইপ ফেঁটে ক্ষতিগ্রস্থ্য হয়। এতে করে গোড়াই থেকে ক্যাডেট কলেজ পর্যন্ত প্রায় আঁধা কি. মি. এলাকায় অবিরত গ্যাস বের হচ্ছে। গত কয়েক দিন ধরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গোড়াই অভার ব্রিজ এলাকার কয়েকটি স্থানে গ্যাসের পাইপ ফেটে প্রায় আধা কিলোমিটার এলাকায় বুদবুদ করে গ্যাস বের হওয়ায় আতংক ছড়িয়ে পরেছে। গ্যাস বের হওয়ায় মানব দেহের জন্য যেমন ক্ষতি হচ্ছে, তেমনি সরকারের বিপুল পরিমান গ্যাস অপচয় হচ্ছে। আগুন লেগে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশংকা করা হচ্ছে।

এ ব্যাপারে তিতাস গ্যাস ট্রান্সমিসন এন্ড ডিস্ট্রিবিউশন কোং লি. এর টাঙ্গাইল জোনাল অফিসের ম্যানেজার মো. আব্দুর রউফ, প্রতিরোধের জন্য গ্যাস লাইনের দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840