সখিপুরে চাল কে‌লেঙ্কারীর দায়ে আ’লীগ নেতা বহিষ্কার

সখিপুরে চাল কে‌লেঙ্কারীর দায়ে আ’লীগ নেতা বহিষ্কার

tangail-pratidin

মির্জা সাইদুল ইসলাম সাঈদ: সখিপুরে ১০ টাকা কেজি মূল্যের খাদ্য বান্ধব কর্মসূচির চাল কে‌লেঙ্কারীর দায়ে আওয়ামীলীগ নেতা এসএম ইব্রাহীমকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুতুব উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আলহাজ শওকত শিকদার এ তথ্য নিশ্চিত করেন। এসএম ইব্রাহীম উপ‌জেলা আওয়ামী লী‌গের সদস্য ছি‌লেন।

তারা জানান, অসহায়, গরিব হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষের জন্য সরকারের বিশেষ প্রকল্প ১০ টাকা কেজি মূল্যের ‘খাদ্যবান্ধব কর্মসূচি’ এর চাল আত্মসাৎ ও নানা অপকর্মে লিপ্ত থেকে আওয়ামী লীগের মান ও ভাবমূর্তি ক্ষুন্ন করায় তাকে উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে বহিষ্কার করার এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈশ্বিক মহামারি দুর্যোগের মূহুর্তে সাধারণ মানুষের পাশে না দাঁড়িয়ে তিনি অসহায় ও গরিবদের চাল চুরি করেছেন। একজন চাল চোর খেতাবধারী লোক কখনও আওয়ামী লীগের মতো ঐতিহাসিক রাজনৈতিক দলের সদস্য থাকতে পারে না। তিনি আওয়ামী লীগের রাজনীতিকে কলঙ্কিত করেছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম উপজেলা আওয়ামী লীগের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন, গরিবের চাল আত্মসাৎকারী, চাল চোর খ্যাত ব্যক্তি আওয়ামী লীগের সদস্য থাকার অধিকার নেই। সময়োপযোগী দ্রুত এ সিদ্ধান্ত নেওয়ার জন্য তিনি উপজেলা আওয়ামী লীগের সকল সদস্যকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, এসএম ইব্রাহীম উপজেলার বহুরিয়া ইউনিয়নের ভাতকুড়াচালা বাজারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি মূল্যের চাল বিক্রয়কেন্দ্রের ডিলার। মঙ্গলবার (২১ এপ্রিল) রা‌তে তার দুই সহ‌যোগীর বা‌ড়ি থেকে সরকা‌রের খাদ্যবান্ধব কর্মসূচির ১২ বস্তা চাল উদ্ধার ‌করে ডি‌বি পুলিশ।

এ ঘটনায় টাঙ্গাইল ডি‌বি পুলি‌শের এসআই কমল সরকার বা‌দী হ‌য়ে ৩ জন‌কে আসা‌মি ক‌রে সখীপুর থানায় মামলা ক‌রে‌ছেন। ডিলার ইব্রাহীম পলাতক র‌য়ে‌ছেন। তবে সহ‌যোগী হাসান মিয়া ও ঠান্ডু মিয়াকে গ্রেপ্তার করে আদাল‌তের মাধ্য‌মে কারাগা‌রে পাঠা‌নো হয়ে‌ছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840