সখীপুরে ডাকাত আতঙ্কে মসজিদে মসজিদে মাইকিং

সখীপুরে ডাকাত আতঙ্কে মসজিদে মসজিদে মাইকিং

মির্জা সাইদুল ইসলাম সাঈদ: সখীপুরে গভীর রাতে এলাকায় ডাকাত ঢুকেছে বলে মসজিদে মসজিদে মাইকিং এর ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) গভীর রাতে উপজেলার ৮টি ইউনিয়নের প্রায় সকল এলাকাতেই একই ঘটনা ঘটেছে বলে জানা গেছে ।

মাইকিং করে এলাকায় ডাকাত ঢুকেছে সবাই হুশিয়ার সাবধান বলে লোকজনকে সতর্ক থাকতে বলা হয়। মুহুর্তের মধ্যেই তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ছড়িয়ে পড়ে। এতে অনেক মানুষ কিছুটা আতঙ্কিত হয়ে পড়ে কিন্তু হঠাৎ করে গভীর রাতে মসজিদ থেকে মাইকিং করার সূত্রপাত ও ঘটনার কারণ জানা যায়নি।

স্থানীয়রা বলেন, রাত সাড়ে ১১টার দিকে উপজেলার নাকশালা, দাড়িশাপুর,প্রতিমাবংকী, ছোট মৌশা, কালিদাস, কুতুবপুর, বেতুয়া, নলুয়া, বোয়ালী, তক্তারচালা, লাঙুলিয়া, কালিয়ান, বড়চওনা, কুতুবপুর সহ আশেপাশের গ্রামগুলোতে ডাকাত ঢুকেছে বলে সতর্ক করে মসজিদে মসজিদে মাইকিং করা হয়।

ডাকাত আতঙ্কে বহু এলাকার মানুষ নির্ঘুম রাত কাটিয়েছে বলেও জানা যায়। এমতাবস্থায় সখীপুর থানা পুলিশের তৎপরতাও বেড়ে যায় বলে জানা যায়। কৈয়ামধু গ্রামের ইউপি সদস্য আমির হোসেন পলু বলেন, এলাকায় ডাকাত আতঙ্কে মাইকিং শুনে রাতে হঠাৎ ঘুম ভেঙে যায়। কিন্তু ডাকাতের সন্ধান পাওয়া যায়নি। এরপর আর সারারাত ঘুমাতে পারিনি। বিষয়টি গুজব হলেও রাতে সবাইকে সতর্ক থাকা প্রয়োজন। দাড়িয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনসার আলী আসিফ বলেন, ‘রাত ১২টার দিকে মুঠোফোনে বিভিন্ন গ্রাম থেকে ডাকাত আতঙ্কের খবর আসা শুরু হয়।অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ডাকাত আতঙ্কের খবর প্রচার করে। পরে রাতেই পুলশ প্রশাসনের সঙ্গে কথা বলে জানতে পারি এটা নিছক একটা গুজব।

সখীপুর থানার পরিদর্শক (তদন্ত) এইচ.এম লুৎফুল কবির বলেন, রাতে কোথাও কোনো ডাকাতির ঘটনা ঘটেনি। সারারাত পুলিশ তৎপর ছিলো।এটা ছিলো গুজব, যা কালিয়াকৈর উপজেলা থেকে শুরু হয়ে মির্জাপুর, বাসাইল, সখীপুর হয়ে ঘাটাইল উপজেলায় গিয়ে শেষ হয়।

এছাড়া মাইকিং শুনে বিভিন্ন এলাকায় টহল পুলিশ নিয়ে বের হয়ে টহল জোরদার করা হয়েছে। কোথাও ডাকাতের সত্যতা পাওয়া যায়নি। আজ শুক্রবার সকল মসজিদের ইমামদের সাথে কথা বলে সতর্ক করে দেওয়া হবে। যে কোন বিষয় নিশ্চিত না হয়ে মসজিদের মাইকিং করে জনমনে আতঙ্ক সৃষ্টি থেকে বিরত থাকতে। পাশাপাশি কোন ঘটনার সত্যতা পাওয়া গেলে তা তাৎক্ষণিক থানা পুলিশ কে অবহিত করতে বলা হবে বলে তিনি জানান।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840