সংবাদ শিরোনাম:
যমুনায় নৌকা ডুবে ৫ যুবক নিখোঁজ

যমুনায় নৌকা ডুবে ৫ যুবক নিখোঁজ

প্রতিদিন প্রতিবেদকঃ যমুনা নদীতে পিকনিকের নৌকা ডুবে টাঙ্গাইলের গোপালপুরের ৫ যুবকনিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার বিকেল ৫টার দিকে সিরাজগঞ্জের চায়না ঘাটের অদূরে এ দুর্ঘটনা ঘটে। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত নিখোঁজ ওই নৌকা পাঁচ আরোহীর সন্ধান পাওয়া যায়নি। যমুনায় নিখোঁজ ব্যক্তিরা হলে, গোপালপুর উপজেলার নগদা শিমলা ইউনিয়নের বাইশকাইল পূর্র্বপাড়া গ্রামের সাত্তার মন্ডলের ছেলে মারুফ হাসান (২৬), আব্দুর রশিদের ছেলে হাসিনুর রহমান (৩০), আবুল হোসেনের ছেলে মিজান (২৮), সোহরাব হোসেনের ছেলে শরিফ (১৭) আর কিতাব আলীর ছেলে শাহাদত (১৭)।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান সত্যতা নিশ্চিত করেছেন জানান, ঈদ উপলক্ষে নিজেদের টাকায় পিকনিকের আয়োজন করেন ওই গ্রামের ২৭জন যুবক।

বুধবার সকালে ঝাওয়াইল ইউনিয়নের সোনামুই ঘাট থেকে ৪ হাজার টাকা ভাড়ায় একটি ইঞ্জিন চালিত নৌকায় পিকনিকের উদ্দেশ্যে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ে যায়। সেখানে দুপুরের খাবার শেষে গোপালপুরে ফেরার পথে বিকেল পাঁচটার দিকে সিরাজগঞ্জের চায়না ঘাটের অদূরে প্রবল স্রোতে আরোহীসহ নৌকাটি ডুবে যায়। এতে ওই পাঁচ আরোহী নিখোঁজ হয়। বাকিরা সাঁতার কেটে নিরাপদ স্থানে পৌঁছান।

তিনি আরো জানান, বৃহস্পতিবার দুপুরে সর্বশেষ সিরাজগঞ্জ থানা সূত্রে পাওয়া তথ্যে জানতে পেরেছেন উদ্ধারকর্মীরা নিখোঁজ ওই পাঁচ ব্যক্তিদের সন্ধান চালাচ্ছেন। এখন কাউকে উদ্ধার করা যায়নি বলেও জানান তিনি।


এর আগে টাঙ্গাইলের কালিহাতীতে বন্যার পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

সোমবার (৩ আগস্ট) দুপুরে উপজেলার নারান্দিয়া ইউনিয়নের গিলাবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, ওই গ্রামের লাভলুর একমাত্র মেয়ে খুশি (৫) ও টাঙ্গাইল সদর উপজেলার বেতবাড়ি গ্রামের সিদ্দিকের ছেলে আবির (৬)। নিহতরা সম্পর্কে মামাতো ভাই-বোন লাগে।

এলাকাবাসীর সূত্রে জানা যায়, আবির তার পিতা-মাতার সাথে ঈদ উপলক্ষে রোববার(২আগস্ট) মামার বাড়ি গিলাবাড়ী গ্রামে বেড়াতে আসে। তাদের বাড়ির চারপাশে বন্যার পানি রয়েছে। পরে দুপুরে আবির এবং তার মামাতো বোন খুশি বাড়ির পাশে খেলতে যায়। খেলার এক পর্যায়ে হঠাৎ করেই তারা দুইজন বন্যার পানিতে পড়ে ডুবে যায়। বিষয়টি পরিবারের এক সদস্য দেখে বাড়ির লোকজনকে খবর দেয়। পরে পরিবারের লোকজন এবং স্থানীয়রা ওই দুই শিশুকে উদ্ধার করে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এর আগে, একই দিনে 

টাঙ্গাইলের মির্জাপুরে মায়ের সঙ্গে গোসল করতে গিয়ে পানিতে ডুবে নওশাদ হোসেন নামে সপ্তম শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে।

সোমবার বিকেলে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলা সদরের পুষ্টকামুরী চরপাড়া নামক স্থানে এ ঘটনা ঘটে।

নওশাদ পুষ্টকামুরী গ্রামের হারুন অর রশিদ পান্নার ছেলে। সে মির্জাপুর সরকারি সদয় কৃষ্ণ মডেল উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছিল।

পারিবারিক সূত্রে জানা গেছে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর পুরাতন অংশের পুষ্টকামুরী চরপাড়া এলাকা বেশ কিছু দিন ধরে বন্যার পানিতে ডুবে যাওয়ায় সেখানে প্রবল স্রোত প্রবাহিত হচ্ছে। মহাসড়কের উপর দিয়ে বন্যার পানি প্রবাহিত হওয়ার এই দৃশ্য গত কয়েক দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যসে ভাইরাইল হলে স্থানীয়রাসহ পাশ্ববর্তী এলাকার লোকজন ওই স্থানে গোসল করতে আসতে থাকে। সোমবার দুপুরে নওশাদ তার মা ও কয়েকজন বন্ধু মিলেও সেখানে গোসল করতে যায়। গোসলের এক পর্যায়ে সাতার না জানা নওশাদ সকলের অজান্তে পানির ¯্রােতে পাকা সড়ক থেকে বিলের পানিতে তলিয়ে যায়। পরে তাকে দেখতে না পেয়ে সবাই খোঁজাখুজি শুরু করে। এক পর্যায়ে ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেয়া হয়। সেখানে ডুবুরি দল না থাকায় টাঙ্গাইল ফায়ার সার্ভিস থেকে ডুবুরি দল খবর দিয়ে নিয়ে আসা হয়।

পরে খোঁজাখুজির এক পর্যায়ে বিকেল সাড়ে চারটার দিকে মহাসড়ক থেকে আনুমানিক ৫০ গজ ভাটিতে পুষ্টকামুরী বিল থেকে উদ্ধার নওশাদের মরদেহ উদ্ধার করা হয়।
এদিকে স্কুল ছাত্র নওশাদের মরদেহ উদ্ধারের পর এলাকাবাসী ও তার বন্ধু মহলে শোকের ছায়া নেমে আসে।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র উপসহকারি পরিচালক খন্দকার আবদুল জলিল জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে বিলের পানি থেকে স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840