ভূঞাপুরে নতুন আক্রান্ত ১০ জন, মোট ৯৬ জন

ভূঞাপুরে নতুন আক্রান্ত ১০ জন, মোট ৯৬ জন

খায়রুল খন্দকার ভূঞাপুর: টাঙ্গাইলের ভূঞাপুরে হুহু করে করোনা রোগীর সংখ্যা বেড়ে চলেছে । নতুন করে দশ জনের শরীরের করোনাভাইরাসে সনাক্ত হয়েছে।
তারা হলেন অলোয়া ইউনিয়নের ৫ জন, (নলুয়া গ্রামের  ৩ জন,ভারই গ্রামের ১ জন,অলোয়া গ্রামের ১ জন ), পৌর সভার ঘাটান্দি গ্রামের ২ জন, গোবিন্দাসী ইউনিয়নের  রুহুলী গ্রামের ১ জন, অর্জুনা ইউনিয়নের জগৎপুরা গ্রামের ১ জন , ফলদা ইউনিয়নের আগতেরিল্যা গ্রামের ১ জন।
শনিবার (৮ আগস্ট) উপজেলায় নতুন করে আরও দশজনের শরীরে করোনায় সনাক্ত হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মহীউদ্দিন আহমেদ জানান,এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৯৬ জন। করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ২ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়ে ৩২ জন। এছাড়া চিকিৎসাধীন রয়েছে ৫২ জন।
উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাসরীন পারভীন জানান, নতুন আক্রান্ত ব্যক্তিদের বাসা-বাড়ি লকডাউনসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে ।

এর আগে, সোমবার (২৭ জুলাই) ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩ জন কর্মকর্তা-কর্মচারীসহ ভূঞাপুরে নতুন করে আরও ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন আক্রন্তরা হলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩ জন , ফলদা ইউনিয়নের একই পরিবারে ২ জন এবং নিকরাইর ইউনিয়নের পাথাইল কান্দির এলাকায় ১ জন।

এছাড়াও ভূঞাপুরে পৌর ঘাটান্দী এলাকার মৃত মোখলেছ ভূঁইয়ার ছেলে বেল্লাল হোসেন (৪৭)  করোনার উপসর্গ নিয়ে  মৃত্যু হয়েছে।

জানা যায় , মৃত বেল্লাল হোসেন কিডনি ও ডায়াবেটিকস রোগে ভুগছিলেন বুধবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে বৃহস্পতিবার (২৫ জুন) সকাল ছয়টা দিকে  নিজ বাড়িতে মারা যান।  তিনি গাজীপুর ওয়ালটন কোম্পানীতে চাকরি করতেন। ১৫ দিন আগে তিনি সর্দি-জ্বর ও কাশি নিয়ে বাড়িতে আসেন।

উপজেলা শাখা ইসলামী ফাউন্ডেশন জানিয়েছে, স্বাস্থ্যবিধি মেনে ইসলামী ফাউন্ডেশন ও ইমাম-মোয়াজ্জিন কল্যাণ পরিষদের লোকজনের সহায়তায় যোহর নামাজের শেষে তার জানাজা অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মহী উদ্দিন আহম্মেদ জানান, মৃত বেল্লাল হোসেন করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা ফলাফল আসলে তারপর বুঝা যাবে সে করোনায় আক্রান্ত ছিল কিনা । আর নতুন আক্রান্ত ৩ জনের নমুনা গত ১৬ জুন সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। বৃহস্পতিবার তাদের ফলাফল পজেটিভ জানানো হয়।

এর আগে, সোমবার (১জুন) ভূঞাপুরে করোনার উপসর্গ নিয়ে উপজেলার গোবিন্দাসী ইউনিয়নে বিলচাপড়া গ্রামের চান মাহমুদের ছেলে খাজা নাজিম উদ্দিন তালুকদার (৭৪)-এর মৃত্যু হয়েছে।

সোমবার ভোররাতেই  তিনি মারা যান।  প্রশাসনের হস্তক্ষেপে ইসলামী ফাউন্ডেশনের সহযোগিতায় জানাজার নামায শেষে বিলচাপড়া কবর স্থানে সোমবার দুপুরে দাফন করা হয়। 

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবলু জানান, মৃত ব্যক্তি ঢাকায় শ্যামলী পিসি কালচারে নিরাপত্তা প্রহরী হিসেবে কর্মরত ছিল। সেখানে কর্মরত অবস্থায় সর্দিকাশি ও জ্বরে ভুগছিলেন।

রোববার সে বাড়িতে আসতে চাইলে তার স্বজনরা ঢাকায় ডাক্তার দেখাতে পরামর্শ দেয় এবং বাড়ি আসতে নিষেধ করা হয়। কিন্তু সে কোন ডাক্তার না দেখিয়ে নিজেই ফার্মেসী থেকে ঔষধ কিনে খান।

রবিবার অসুস্থতা বোধ করলে রাতে একটি প্রাইভেট কার ভাড়া করে বাড়ি আসেন এবং একটি ঘরে একাই ঘুমোতে যায়। ভোরবেলা তিনি মারা যান। তার দাফনে স্থানীয়রা বাঁধা দিলে প্রসাশনের ‌সহযোগিতা দাফন সম্পন্ন করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসলাম হোসাইন,  ভূঞাপুর থানা পুলিশ,  উপজেলা প্রশাসন, স্বাস্থ্যকর্মী,ইসলামী ফাউন্ডেশন মিলে মৃত ব্যাক্তির লাশ দাফন সম্পন্ন করেন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840