সখীপুরে ভূমি জবর দখলের প্রতিবাদে মানববন্ধন

সখীপুরে ভূমি জবর দখলের প্রতিবাদে মানববন্ধন

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইলের সখীপুরে ভূমি জবরদখল ও হয়রানির প্রতিবাদে মানবন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শুক্রবার সকালে পর্যন্ত ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন স্থানীয় ভুক্তভোগী এলাকাবাসী।

সখীপুর-সাগরদিঘী সড়কের কালিয়াপাড়া ঘোনারচালা এলাকায় এ মানববন্ধন পালন করা হয়। এতে ভুক্তভোগী কয়েকশ নারী-পুরুষ অংশ নেন।

ভুক্তভোগীরা জানান, উপজেলার কালিয়াপাড়া ঘোনারচালা মৌজার বিভিন্ন দাগে প্রায় ৩৩ একর ভূমি লাবীব গ্রুপের নামে ৫/৬ বছর আগে দলিল করা হয়েছে। এই জমির মধ্যে কয়েকটি বাড়ি-ঘর ও দুইটি গভীর নলকূপ রয়েছে। এতে প্রায় ১০ একর ভূমি ভুয়া দলিল ও পর্চা এবং হাল নাগাদ কাগজপত্র বানিয়ে ওই লাবীব গ্রুপের নামে দলিল করা হয়েছে। এসব জমির মালিকরা জমি বিক্রি করেন নাই। জমির মালিকদের কাছে হালনাগাদ মাঠ পর্চা ও খাজনা-খারিজ রয়েছে। তারা অভিযোগ করেন, লাবীব গ্রুপের প্রতিনিধি ফজলুল হক বাচ্চু জমি বিক্রি করা হয়েছে বলে এসব জমি দখলে নিতে মালিকদের নামে মামলা দিয়ে গত কয়েক মাস ধরে নানাভাবে হয়রানি করছেন এবং জমিতে কোনো প্রকার ফসল চাষ করতে দিচ্ছেন না।
ভুক্তভোগীরা আরও জানান, লাবীব গ্রুপের চেয়ারম্যানের কাছ থেকে জমি কেনা বাবদ বাচ্চু অনেক টাকা এনে আত্মসাৎ করছেন। জমির মালিকদের সঠিক মূল্যে টাকা দেন নাই। স্থানীয় কয়েকজন দালালের সহযোগিতা নিয়ে সে নানামুখি প্রতারণা করেছেন । লাবীব গ্রুপের প্রতিনিধি ফজলুল হক বাচ্চুর এসব অপকর্মের বিরুদ্ধে লাবীব গ্রুপের চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করেন।

ভুক্তভোগী ও হয়রানির শিকার স্থানীয় এলাকার হাজী আবদুল খালেক, নূরুজ্জামান, মোশারফ হোসেন, হাছেন আলী, লিয়াকত আলী, আবদুস ছামাদ, গিয়াস উদ্দিন, আনোয়ার হোসেন, সাইফুল ইসলাম বারী, বেলায়েত হোসেন, আবদুল করিম ও লাল মিয়াসহ অনেকেই একই সুরে লাবীব গ্রুপের চেয়ারম্যানের কাছে বিষয়টি দ্রুত নিষ্পত্তির হস্তক্ষেপ কামনা করেন। তারা এ সমস্যা নিরসনে নিরপেক্ষভাবে তদন্ত করে প্রকৃত ভূমির মালিকানা নির্ণয় করার জন্য জোর দাবী জানিয়ে দ্রুত বাচ্চুসহ আরও যারা এই অপকর্মের সঙ্গে জড়িত তাদের বিচার ও অপসারণ চান।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840