সংবাদ শিরোনাম:
মাছ শিকার করে ৬ লাখ টাকা পুরস্কার পেলেন এক ব্যবসায়ী

মাছ শিকার করে ৬ লাখ টাকা পুরস্কার পেলেন এক ব্যবসায়ী

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইল সৌখিন মৎস্য শিকারী সমিতির উদ্যোগে জেলা সদর লেকে মৎস্য শিকার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩ সেপ্টেম্বর) দিনব্যাপী এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় অংশ নেওয়া বিভিন্ন জেলার থেকে আসা মৎস্য শিকারীদের মধ্যে চট্টগ্রামের মাহমুদ সওদাগর ও প্রতিযোগিতায় অংশ নেন। তিনি বিকেলে তার ছিপ দিয়ে ৮ কেজি ৯০০ গ্রাম ওজনের একটি মাছ শিকার করেন। এতেই তার কপাল খুলে যায়। প্রতিযোগীদের শিকার করা মাছ ওজন দিয়ে দেখা যায় মাহমুদ সওদাগর সবচেয়ে বড় মাছটি শিকার করেছেন। তিনি প্রথম পুরস্কার হিসেবে জিতে নেন নগদ ৬ লাখ টাকা।

সন্ধ্যায় সৌখিন মৎস্য শিকারী সমিতির কার্যালয়ে সমিতির সভাপতি টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি প্রথম পুরস্কার ৬ লাখ টাকা মাহমুদ সওদাগরের হাতে তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, মৎস্য শিকারি সমিতির সাধারণ সম্পাদক সাইফুজ্জামান সোহেলসহ অন্যান্য নেতারা।

মৎস্য শিকার সমিতি সূত্র জানায়, দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা ১০১ জন প্রতিযোগিতায় অংশ নেন। অংশ নেওয়ার জন্য টিকিটের মূল্য ছিলো ৩৫ হাজার টাকা। এছাড়াও প্রতিযোগিতায় অংশ নেওয়া নয়জনকে নগদ অর্থ যথাক্রমে ৩ লাখ, দেড় লাখ, ১ লাখ, ৮০ হাজার, ৭০ হাজার, ৬৫ হাজার, ৬০ হাজার, ৫৫ হাজার ও ৫০ হাজার টাকা পুরস্কার দেওয়া হয়।

প্রথম বিজয়ী মাহমুদ সওদাগর বলেন, ‘৮/৯ বছর ধরে প্রতিযোগিতায় অংশগ্রহণ করি। অনেক বড় বড় মাছও শিকার করেছি। কিন্তু কখনও পুরস্কার পাইনি। এবার প্রথম পুরস্কার পেয়ে আমি খুবই আনন্দিত।’

সরেজমিন দেখা গেছে, শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকাল থেকে মাছ ধরা নিয়ে ব্যস্ত সময় পার করেন প্রতিযোগীরা। কেউ কেউ এই প্রতিযোগিতায় তাদের সহযোগীদের নিয়ে এসেছেন। তাদের মধ্যে কেউ বড় মাছ পেয়ে খুব খুশি। আবার কেউ আশানুরূপ মাছ না পেয়ে হতাশ। মাছ ধরার প্রতিযোগিতা দেখতে লেকপাড়ে জড়ো হন শিশু-কিশোরসহ সব বয়সের মানুষ। উৎসমুখর পরিবেশে বড়শি দিয়ে রুই, কাতল, মৃগেলসহ বিভিন্ন দেশী প্রজাতির মাছ শিকার করেন মৎস্য শিকারীরা।

ঢাকা থেকে আসা মৎস্য শিকারী আমিনুল ইসলাম বলেন, ‘আমি পেশায় ব্যবসায়ী। দেশের বিভিন্ন স্থানে এমন প্রতিযোগিতার কথা জানলেই সেখানে অংশগ্রহণ করি। ভালোই লাগে বড়শি দিয়ে মাছ ধরতে। শখ করে আমি ও আমার কয়েকজন বন্ধু এই মাছ ধরার প্রতিযোগিতায় এসেছি।’

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840