ধনবাড়ীতে স্কুল ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, আদালতে মামলা

ধনবাড়ীতে স্কুল ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, আদালতে মামলা

প্রতিদিন প্রতিবেদক, ধনবাড়ী : টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় সপ্তম শ্রেণি পড়ুয়া এক স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে।

অভিযুক্ত দুই সন্তানের জনক। তার নাম মো. সুজন মিয়া (৩০)। অভিযুক্ত সুজন মিয়া ধনবাড়ী পৌর শহরের চাতুটিয়া গ্রামের মো. বাহাজ উদ্দিনের ছেলে। ভুক্তভোগী ওই স্কুল ছাত্রী একই গ্রামের দরিদ্র ভ্যান চালকের মেয়ে। সে ধনবাড়ী সাকিনা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী।

এ ব্যাপারে ওই স্কুল ছাত্রীর মা বাদি হয়ে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে অভিযুক্ত মো. সুজন মিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

এদিকে স্থানীয় কাউন্সিলর বাদশা আলমের নেতৃত্বে কতিপয় স্থানীয় মাতাব্বরদের নিয়ে মোটা আংকের টাকার বিনিময়ে শালিসী বৈঠক বসিয়ে ঘটনাটি ধাপাচাপা দেয়ার চেষ্টা চালায়। গত বৃহস্পতিবার দুপুরে মামলার বাদি ওই স্কুল ছাত্রীর মা তার মেয়েকে নিয়ে ধনবাড়ী প্রেসক্লাবে এসে কান্না জড়িত কণ্ঠে এ ঘটনার বর্ণনা দেন এবং মামলার নথিপত্র উপস্থাপন করেন। তিনি এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান।

মামলার বিবরণ থেকে জানা যায়, ধনবাড়ী পৌর শহরের ৩ নং ওয়ার্ডের চাতুটিয়া গ্রামের বাহাজ উদ্দিনের ছেলে মো. সুজন মিয়া একই গ্রামের ওই স্কুলছাত্রীকে মাঝে মধ্যে কু-প্রস্তাব দিত। মেয়েটি এ ঘটনা তার বাবা-মাকে জানালে তারা সুজন মিয়ার পিতা-মাতাকে জানিয়ে বিচার দাবি করেন। এতে সুজন মিয়া আরও ক্ষিপ্ত হয়ে সুযোগ খোঁজতে থাকে। এরই এক পর্যায়ে গত ১২/৪/২০২১ ইং সোমবার সকালে ওই স্কুলছাত্রীকে নিজ বাড়ীতে ঘরের ভিতর ঘুমন্ত অবস্থায় একা পেয়ে গামছা দিয়ে মুখ বেঁধে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। এমতাবস্থায় মেয়েটির ধস্তাধস্তির এক পর্যায়ে মুখের বাঁধন খুলে গেলে তার ডাকচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে সুজন দৌঁড়ে পালিয়ে যায়। মেয়েটির বাবা-মা বাড়িতে এলে সে ঘটনা খুলে বলে। পরবর্তীতে ওই স্কুলছাত্রীর বাবা-মা পৌর মেয়র, স্থানীয় কাউন্সিলর এবং এলাকার মাতাব্বরদের ঘটনাটি জানিয়ে থানায় মামলা করতে যান। পৌর মেয়র ও থানা কর্তৃপক্ষ আদলতে মামলা দায়ের করার পরামর্শ দেন। পরবর্তীতে ওই স্কুলছাত্রীর মা বাদি হয়ে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে অভিযুক্ত মো. সুজন মিয়ার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০৩ এর ৯(৪)খ ধারা মতে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর স্থানীয় কাউন্সিলর বাদশা আলম, মাতাব্বর জুলহাস উদ্দিন, ইসা বকল, আছর আলী, সাইফুল বকল, আ. খালেক গংরা শালিসী বৈঠক বসিয়ে ৫০ হাজার টাকা জরিমানা এবং কয়েক ঘাঁ জুতার বাড়ি দেয়ার সিন্ধান্ত নেন। এ বিচার ভুক্তভোগী ওই স্কুলছাত্রীর পরিবার না মানায় মাতাব্বরা ক্ষিপ্ত হয়ে ওই মেয়ের বাবা দরিদ্র ভ্যান চালকের নিকট থেকে জোরপূর্বক সাদা কাগজে স্বাক্ষর নেয়। পরবর্তীতে সেখানে শালিসনামা লিখে ঘটনার মিমাংশা হয়ে গেছে বলে প্রচার চালায় এবং মামলা তুলে নেয়ার হুমকি প্রদান করে। মামলা না তুললে মেয়েটিকে ধর্ষণ করে মেরে ফেলার হুমকি দিচ্ছে। এতে স্কুলছাত্রীর অসহায় পরিবার এখন চরম নিরাপত্তা হীনতায় ভুগছে।

এ ব্যাপারে ধনবাড়ী পৌর মেয়র মুহাম্মদ মনিরুজ্জামান বকল জানান, আমি ঘটনা জানার পর আইনের আশ্রয় নেয়ার পরামর্শ দিয়েছি। ৩ নং ওয়ার্ডের স্থানীয় কাউন্সিলর বাদশা আলম জানান, এলাকায় শালিসী বৈঠক বসিয়ে স্থানীয় মাতাব্বরদের সাথে নিয়ে কঠোর বিচার করে ঘটনা মিমাংশা করে দিয়েছি। ধনবাড়ী সাকিনা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুবুর রহমান খান ন্যাক্কারজনক এ ঘটনার নিন্দা এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840