বঙ্গবন্ধু প্রথম বিভাগ ফুটবল লীগে মুসলিম রেনেসাঁ ও ইয়ুথ ক্লাব যুগ্ম চ্যাম্পিয়ন

বঙ্গবন্ধু প্রথম বিভাগ ফুটবল লীগে মুসলিম রেনেসাঁ ও ইয়ুথ ক্লাব যুগ্ম চ্যাম্পিয়ন

প্রতিদনি প্রতিবেদক : প্রতিদ্বন্দ্বিতাপূর্ন খেলায় পিছিয়ে পড়েও মুসলিম রেনেসাঁ ক্লাব ২-১ গোলে ইয়ুথ ক্লাবকে হারিয়ে দীর্ঘ দুই যুগ পরে শিরোপার ভাগীদার হলো। সুপারলীগের শেষ ম্যাচে মুসলিম রেনেসাঁ ও ইয়ুথ ক্লাবের পয়েণ্ট সমান (১০) হলে দু’দলইকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষনা করেন জেলা ফুটবল এসোসিয়েশন।

বুধবার (১০ নভেম্বর) বিকালে টাঙ্গাইল স্টেডিয়ামে বঙ্গবন্ধু প্রথম বিভাগ ফুটবল সুপারলীগের শেষ ম্যাচ অনুষ্ঠিত হয়।

খেলার শুরু থেকে মুসলিম রেনেসাঁ ক্লাবের গতিময় ফুটবলাররা গোলের জন্য ইয়ুথ ক্লাবের রক্ষণে বার বার হানা দিতে থাকে।

ইয়ুথ ক্লাবের রক্ষণসেনারা এবং গোলরক্ষক মামুনের চমৎকার খেলার কারনে মুসলিম রেনেসাঁ গোল বঞ্চিত হয়। খেলার ২৫ মিনিটের সময় মুসলিম রেনেসাঁর আক্রমন সামাল দিতে গিয়ে ইয়ুথ ক্লাবের বিরুদ্ধে ফাউলের কারনে পেনাল্টি ঘোষনা করেন রেফারী নজরুল ইসলাম। পেনাল্টিতে মুসলিম রেনেসাঁ জাহিদ শট গোলরক্ষক মামুন দারুণ দক্ষতায় বল সরাসরি তার গ্রিফে নিয়ে নেয়। খেলার ৩০ মিনিটের সময় পাল্টা আক্রমন থেকে হামিদুর প্লেসিং শটে গোল করে(১-০) ইয়ুথ ক্লাবকে এগিয়ে নিলে প্রথর্মাধে শেষ।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে মুসলিম রেনেসাঁ আক্রমন আর ইয়ুথ ক্লাবের রক্ষণান্তক খেলা। খেলার ৫৪ মিনিটের সময় মুসলিম রেনেসাঁ অধিনায়ক আতিক ইয়ুথ ক্লাবের বক্স্রের জটলা থেকে গোল করে(১-০১) খেলায় সমতা আনে। গোল পরিশোধের পর মুসলিম রেনেসাঁ আক্রমনের ধার বাড়িয়ে দিলে খেলার ৬৭ মিনিটের সময় মুসলিম রেনেসাঁ রাইট উইংগার মিশু ইয়ুথ ক্লাবের গোলমুখে চমৎকার ক্রস করলে সেটা গোলরক্ষক মামুনের হাতকে ফাঁকি দিয়ে বল সরাসরি ইয়ুথ ক্লাবের জালে জড়িয়ে যায়(২-১)। এরপর ইয়ুথ ক্লাব ও মুসলিম রেনেসাঁ ক্লাবের ফুটবলারা গোল করতে না পারলে খেলায় মুসলিম রেনেসাঁ পূর্ন পয়েন্ট পেলে দু’দলেরই পয়েন্ট ১০ হয়। লীগে উদয়ন ক্লাব ৭ পয়েন্ট নিয়ে রানার্সআপ, ৬ পয়েন্ট নিয়ে গোল গড়ে ভাসানী ক্লাব তৃতীয় এবং আকুরটাকুর যুব সংঘ ৪র্থ অবস্থান এবং ৩ পয়েন্ট নিয়ে পুলিশ দল ৫ম স্থান।

খেলা শেষে সদর উপজেলার সংসদ সদস্য মোঃ ছানোয়ার হোসেন প্রধান অতিথি হিসেবে পুরষ্কার বিতরন করেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান ফারুকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. মোঃ আতাউল গণি, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, গোপালপুর-ভুয়াপুর উপজেলার সংসদ সদস্য তানভীর হাসান ছোটমনির ও টাঙ্গাইল জেলা বাসমালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড়মনি। পুরষ্কার বিতরন অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সদস্য সৈয়দ মাহমুদ তারেক পুলু। লীগের সেরা খেলোয়াড় হয়েছেন মুসলিম রেনেসাঁর মামুন মিয়া ও মিশু ।

দু’দলে যারা খেলেছেন- মুসলিম রেনেসাঁ ক্লাবঃ ভাগ্য, শাওন কুবি, ইউসুফ, সুরঞ্জন, রোমান, মামুন, রানা, আলামিন, মিশু, জাহিদ আতিক(অধিনায়ক)।

ইয়ুথ ক্লাবঃ মামুন(অধিনায়ক), নিত্য, ইমন, চান, মিজান, রুবেল, শরিফ, রিফাত, রাশেদ, হামিদুর ও শাহীন।

রেফারীঃ টাইগার নজরুল ইসলাম।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840