সংবাদ শিরোনাম:
জমে উঠেছে টাঙ্গাইল প্রেসক্লাবের নির্বাচন ১৫ পদে ২৭টি মনোনয়নপত্র বিক্রি আগাম টক বরইয়ে লাভবান সখীপুরের সিদ্দিক সখীপুরে নারীকে শ্লীলতাহানির চেষ্টা, ইউপি সচিবকে কারাদন্ড মাভাবিপ্রবিতে ১৩তম ব্যাচের শিক্ষার্থীদের তিন দিনব্যাপী‘শিক্ষা সমাপনী উৎসব’ শুরু সখীপুর পোস্ট মাস্টারের বিরুদ্ধে গ্রাহক ভোগান্তি ও অসৌজন্যমূলক আচরণের অভিযোগ টাঙ্গাইলে ছাত্রলীগ ছাড়তে চান ত্যাগী নেতাকর্মীরা আগামী ১৭ ডিসেম্বর টাঙ্গাইল প্রেসক্লাবের নির্বাচন গোপালপুরে গাঁজা গাছসহ এক মাদকসবেী আটক ঘাটাইলে স্ত্রী হত্যার পর বোরকা পরে পালাচ্ছিলেন স্বামী ভূঞাপুরে উত্তরপত্র পাওয়ার পরই শিক্ষার্থীরা জান‌লো পরীক্ষা হবেনা
কালিহাতী নার্সিং ইনস্টিটিউটে নবীন বরণ অনুষ্ঠিত

কালিহাতী নার্সিং ইনস্টিটিউটে নবীন বরণ অনুষ্ঠিত

প্রতিদিন প্রতিবেদক, কালিহাতী : টাঙ্গাইলের কালিহাতী নার্সিং ইনস্টিটিউটের (অষ্টম ব্যাচ) প্রথম বর্ষের ছাত্র- ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুরে উপজেলা সদরের রুপালি ডিজিটাল ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের সামনে আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উম্মে রুমান সিদ্দিকী।

এসময় কালিহাতী নার্সিং ইনস্টিটিউটের অধ্যক্ষ সুলতানা জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, অত্র প্রতিষ্ঠানের চেয়ারম্যান ডা. মিজানুর রহমান, পরিচালক আব্দুল আজিজ, হাসান হাসনাত ও আরিফুল ইসলাম প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কনসালটেন্ট (শিশু) ডা. কুমার বিশ্বজিৎ পাল, কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং অফিসার ড. জাহাঙ্গীর আলম ও টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং অফিসার আমিনুল ইসলাম।

অনুষ্ঠানে ডা. মিজানুর রহমান বলেন, নার্সিং পেশাকে স্বয়ং আল্লাহ মর্যাদা দিয়েছেন। নার্সিং পেশায় এসে মায়ের ভালোবাসাকে উপলদ্ধি করতে হবে। কারণ নার্সিং শুরু হয় মায়ের কোল থেকে। একজন মা যেমন কোনো ধরনের প্রতিদান ছাড়াই শিশুকে যত্ন ও সেবা দিয়ে থাকেন, তেমনি রোগীদেরও সেবা দিতে হবে নার্সদের।

মায়ের ভালোবাসা বুঝতে না পারলে আমরা কিছুই করতে পারবো না। শুধু সাদা পোশাক পড়লেই হবে না, মায়ের ভালোবাসা বুঝতে হবে।

আমি আশা করবো এখানে যারা শিক্ষা নিতে এসেছে তারা এটা উপলদ্ধি করতে পারবে এবং শ্রেষ্ঠ নার্স হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবে।

ডা. উম্মে রুমানা সিদ্দিকী বলেন, চিকিৎসক হিসেবে আমি রোগীর কাছে কতক্ষণ থাকি। বরং নার্সরা ৯০ শতাংশ সময় রোগীর কাছে থাকেন। তাদের সুস্থ করে তুলতে নার্সদের অবদানই বেশি। এ কারণে নার্সিং পেশা সম্পর্কে ধারণার পাশাপাশি এ পেশার প্রতি ভালোবাসা থাকতে হবে।
দেশের বাইরে নার্সদের যে সম্মান করা হয় সেটা না দেখলে বিশ্বাস করা যায় না। বাস্তব শিক্ষা গ্রহণ করে রোগীদের সেবা দিয়ে পেশায় সুনাম অর্জন করবে, এটাই আশা করি।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840